• ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১
logo

খালেদা জিয়ার বাসায় বিএনপির নেতারা

আরটিভি নিউজ

  ১৭ জুন ২০২৪, ২২:২৯
বিএনপি
ছবি: সংগৃহীত

খালেদা জিয়ার বাসায় বিএনপি নেতাদের উপস্থিতি অনেকটাই রুটিন মাফিক। যদিওবা খালেদা জিয়ার সঙ্গে এসব নেতার সচরাচর দেখা সাক্ষাৎ হয় না। তবে মাত্র দুইদিন আগে গুলশানে বেগম খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় গিয়ে সাক্ষাৎ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খানের দাবি ঈদুল আজহার শুভেচ্ছা জানাতে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসভবনে এসেছিলেন বিএনপির স্থায়ী কমিটির এসব নেতা।

তিনি জানান, সোমবার (১৭ জুন) রাত আটটার পর বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা গুলশানে বেগম খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনে আসেন। পরে তারা এক সঙ্গে প্রবেশ করেন।

এসময় নেতারা খালেদা জিয়ার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। তাদরে মধ্যে রয়েছেন- স্থায়ী কমিটির সদস্য জমির উদ্দিন সরকার, খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হন। এরপর দেশে করোনা শুরু হলে ২০২০ সালের মার্চে নির্বাহী আদেশে খালেদা জিয়ার দণ্ড ছয় মাসের জন্য স্থগিত করা হয়। তখন থেকে তিনি গুলশানের বাড়িতে রয়েছেন এবং প্রতি ছয় মাস পরপর সরকার থেকে তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো হচ্ছে।

৭৮ বছর বয়সী বিএনপির এই নেত্রী হার্টের সমস্যা, লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। এরইমধ্যে কয়েক দফা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন তিনি। গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়।

মন্তব্য করুন

  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি-জামায়াত নাশকতায় জড়িত ছিল: ডিবিপ্রধান
বিএনপির সোহেল-টুকুসহ ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
শিক্ষার্থীদের পরিবর্তে মাঠে নেমেছে বিএনপি-জামায়াত: ওবায়দুল কাদের
এবার ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে বিএনপির সমর্থন