• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

এই সরকার দেশ চালাতে পারবে না: মান্না

আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ২৩:৫৫
এই সরকার দেশ চালাতে পারবে না: মান্না
ফাইল ছবি

বর্তমান সরকার দেশ চালাতে পারবে না বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেছেন, এই সরকার দেশ চালাতে পারবে না। বিভিন্ন দেশের কাছে সরকার ১০০ বিলিয়ন ডলার ঋণগ্রস্ত। টাকা ফেরত চেয়ে দেশগুলো চাপ দিচ্ছে, কিন্তু সরকারের কাছে টাকা নেই।

শুক্রবার (৭ জুন) বিকেলে ময়মনসিংহ নগরের মুসলিম ইনস্টিটিউট মিলনায়তনে গণতন্ত্র মঞ্চের বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলে মান্না।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার হচ্ছে চোর, ডাকাত, লুটেরা ও ধর্ষক তৈরি করার দল। এই দেশে যে অনাচার চলছে তা আইয়ামে জাহেলিয়াতের যুগকেও হার মানিয়েছে।

মান্না বলেন, নতুন বাজেটে মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হবে না। আড়াই লাখ কোটি টাকা উন্নয়ন বাজেট রাখা হয়েছে, কিন্তু সরকারের হাতে কোনো টাকা নেই। প্রত্যেক বছর আগের বছরের বাজেটের সঙ্গে ১৫ শতাংশ বৃদ্ধি করা হয়। কিন্তু এবার মাত্র ৫ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। কারণ সরকারের কাছে টাকা নেই।

তিনি বলেন, তথাকথিত নির্বাচন আওয়ামী লীগকে শক্তিশালী করেনি বরং আরও দুর্বল করেছে। আমরা যা বলেছি তাই সত্যি হয়েছে। এই সরকারের অধীনে নির্বাচন নয়, একটি অন্তর্বর্তী সরকার হতে হবে এবং সেই সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। বিগত নির্বাচনে আমাদের ডাকে মানুষ ভোট বর্জন করেছে এটি আমাদের বিজয়।

নাগরিক ঐক্যের সভাপতি আরও বলেন, আমরা চূড়ান্ত লড়াই পর্যন্ত আছি। আমরা একটি কল্যাণ রাষ্ট্র করতে চাই। সংবিধান পরিবর্তন হবে, আইন পাল্টানো হবে, মানুষের সরকার প্রতিষ্ঠা হবে। এই দুঃশাসনকে ঘাড় থেকে নামাতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে। আমরা এই দেশ, জনগণের ভাগ্য, অর্থনীতি সব বদলে দেব।

সভায় নাগরিক ঐক্য, গণসংহতি আন্দোলন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, ভাসানী অনুসারী পরিষদ, রাষ্ট্র সংস্কার আন্দোলন এই ছয়টি দলের নেতারা অংশ নেন।

ভাসানী অনুসারী পরিষদের ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মাহবুবে আলম জুয়েলের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য মীর মোফাজ্জল হোসেন মোস্তাক প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচের আগে রিশাদকে যে বার্তা দিলেন অজি ক্রিকেটার
বন্যা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর জরুরি নির্দেশনা
বিদেশগামী শিক্ষার্থীদের জন্য বড় সুখবর
সরকারের গণবিরোধী নীতির কারণে বিদ্যুৎ-পানির দাম বেড়েছে: রিজভী