• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

বেনজীর-আজিজদের রক্ষার বাজেট করেছে সরকার: সাকি

আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২৪, ২৩:৩৭
বেনজীর-আজিজদের রক্ষার বাজেট করেছে সরকার: সাকি
গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। ফাইল ছবি

সরকার বেনজীর-আজিজ ও তাদের মতো দুর্নীতিবাজদের রক্ষার জন্য এবারের বাজেট করেছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

শুক্রবার (৭ জুন) বিকেলে ময়মনসিংহ নগরীর মুসলিম ইনস্টিটিউট মিলনায়তনে গণতন্ত্র মঞ্চের বিভাগীয় প্রতিনিধি সভায় এ মন্তব্য করেন তিনি।

সাকি বলেন, সাধারণ মানুষের ওপর করের বোঝা চাপিয়ে ব্যাংক লুটেরাদের সুবিধা দিতে এই বাজেট। বেনজীর-আজিজদের রক্ষার জন্য যে এবারের বাজেট, সেটা পরিস্কার করেছে সরকার। দুর্নীতি-লুট করে টাকা আয় করলেও কেউ ধরতে পারবে না।

তিনি বলেন, এই বাজেট দেশের সমস্ত লুণ্ঠনকারী, যারা এই দেশের সমস্ত সম্পদ লুটে নিয়ে পাচার করছে, ব্যাংকগুলোকে খেয়ে ফেলছে, তাদের জন্য। আজ দেশে সাড়ে পাঁচ লাখ কোটি টাকা খেলাপি ঋণ। সেই টাকা যারা পাচার করে দিচ্ছে, তাদের রক্ষা করার জন্য এবারের বাজেট করা হয়েছে।

জোনায়েদ সাকি বলেন, এই সরকার ৭ জানুয়ারি ডামি নির্বাচন করে ৫ বছরের লাইসেন্স পেয়েছে কিন্তু জনগণ তাদের সেই লাইসেন্স দেয় নাই। সরকার লুটের তাগিদে গ্যাসের দাম, বিদ্যুতের দাম, পানির দাম বাড়াচ্ছে। সরকারের ছায়াতলে হাতে গোনা আত্মীয়-স্বজন ভাই-ব্রাদার দেশের জনগণের সমস্ত সম্পদ সিরিঞ্জের মতো চুষে নিয়ে বিদেশে পাচার করছে। আর সরকার তাদের পাহারা দিচ্ছে। তার দায় জনগণ বাজারে গিয়ে টের পাচ্ছে।

তিনি আরও বলেন, জনগণ উম্মুখ হয়ে আছে কখন এই সরকারকে বিদায় জানাবে। দেশের ৯০ ভাগ মানুষ বাজারে গিয়ে দিনের অর্ধেক বাজার কিনতে পারে না। তাদের হাতে টাকা নেই। পুঁজি ভেঙে খাচ্ছে।

সভায় জোনায়েদ সাকি ছাড়াও ভাসানী অনুসারী পরিষদের জেলা শাখার সভাপতি মাহবুবে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদ সদস্য মীর মোফাজ্জল হোসেন মোস্তাকসহ বিভাগের অন্যান্য জেলা প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেনজীরের সম্পত্তিতে দফায় দফায় চুরি, নিরাপত্তা নিয়ে শঙ্কা
অবশেষে স্টাম্পে লাথি মারা নিয়ে মুখ খুললেন সাকিব
মাহমুদউল্লাহর অবসর নিয়ে যা বললেন সাকিব
প্রথম বাংলাদেশি হিসেবে সাকিবের অনন্য রেকর্ড