• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

মঈনকে সেনাপ্রধান কে করেছে, প্রশ্ন কাদেরের

আরটিভি নিউজ

  ০৫ জুন ২০২৪, ২৩:৫৯
কাদের
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগে অসংখ্য আজিজ-বেনজীর আছে- বিএনপির এমন দাবি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জেনারেল মঈন ইউ আহমেদকে সেনাপ্রধান কে করেছিল। শামসুল হুদা, রকিবুল হুদা, এসপি কহিনুর কার সৃষ্টি? আটজন ডিঙিয়ে মঈন ইউ আহমেদকে সেনাপ্রধান কে করেছে? মির্জা ফখরুল সাহেবের এতটুকু লজ্জা করে না? নিজেরা যা করেছে তা এখন আওয়ামী লীগের ওপর চাপাচ্ছে। দুদক স্বাধীন। মন্ত্রীরাও কোনো দুর্নীতি করলে তদন্ত ও মামলা করতে পারে দুদক।

বুধবার (৫ ‍জুন) রাজধানীর ধানমন্ডিতে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

বিএনপি দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করবে এটা বছরের সেরা কৌতুক বলে দাবি করেন ওবায়দুল কাদের।

উপজেলা নির্বাচন নিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন সংঘাত পূর্ণ হবে এমন আশঙ্কা করলেও বাস্তবে তেমন হয়নি। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন ছিল শান্তিপূর্ণ। কোনো হতাহতের খবর পাইনি। চতুর্থ ধাপে ভোটার উপস্থিতি ৩৪ শতাংশের বেশি।

তিনি বলেন, ঘূর্ণিঝড়-জলোচ্ছ্বাসের কারণে স্থগিত হওয়া উপজেলার নির্বাচন ৯ তারিখে শিফট করা হয়েছে।

ড. মুহাম্মদ ইউনূসের মামলা প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, ভুক্তভোগীদের মামলায় তার বিচার চলছে। আমাদের দেশের আইন আছে। সে আইন অনুযায়ী বিচার পাবেন ইউনূস। আইনের কোনো ব্যত্যয় হবে না। মামলায় তার প্রতি কোনো অবিচার করা হবে না। তার যে প্রাপ্য, সুষ্ঠু বিচার হবে। তাকে কোনোভাবে অপমান করার দুরভিসন্ধি আমাদের নেই।

তিনি আরও বলেন, বাংলাদেশের বন্ধুত্ব ভারত সরকারের সঙ্গে, কোনো বিশেষ দল বা ব্যক্তির সঙ্গে নয়।

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক সায়েম খানসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা।

মন্তব্য করুন

  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোটা আন্দোলন ঘিরে সব হত্যাকাণ্ডের বিচার হবে: কাদের
পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা কাদেরের
শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে: কাদের
এই কোটা আসলে কাদের জন্য, প্রশ্ন সোহেল রানার