• ঢাকা বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ক্ষমতা টিকিয়ে রাখতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে আওয়ামী লীগ: ফখরুল 

আরটিভি নিউজ

  ২১ মে ২০২৪, ১৪:১০
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

ক্ষমতা টিকিয়ে রাখার জন্য আওয়ামী লীগ সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২১ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের ওপর মার্কিন নিষেধাজ্ঞার প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি বারবার বলেছে, সরকার দুর্নীতিতে নিমজ্জিত। যুক্তরাষ্ট্র থেকে সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের ওপর নিষেধাজ্ঞা এসেছে দুর্নীতিসহ বিভিন্ন কারণে। দেশে ভয়ের রাজত্ব কায়েম করে রেখেছে সরকার। ক্ষমতা টিকিয়ে রাখার জন্য রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে আওয়ামী লীগ সরকার। ব্যবহার করার চেষ্টা করছে সেনাবাহিনীকে, ব্যবহার করার চেষ্টা করছে বিচার বিভাগ ও প্রশাসনকে। ত্রাস সৃষ্টি করে ভয়ের রাজত্ব সৃষ্টি করেছে তারা।

এ সময় সাংবাদিকদের প্রসঙ্গও টেনে আনেন মির্জা ফখরুল। তিনি বলেন, সাংবাদিকরাও কিন্তু মনপ্রাণ খুলে কিছু লিখতে পারেন না ক্ষমতাসীনদের ভয়ে। প্রতিটি শব্দ লিখতে গিয়ে তাদের চিন্তা করতে হয়, এই বুঝি তাদের জেলে যেতে হলো!

ফখরুল বলেন, ব্যাংকের রিজার্ভ তলানিতে এসে ঠেকেছে। আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) হিসেবে আরও খারাপ অবস্থা। বাংলাদেশ ব্যাংকের দুর্নীতির কথা বলায় সাংবাদিকদের সেখানে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এই হচ্ছে দেশের বর্তমান অবস্থা।

উপজেলা নির্বাচন নিয়ে বিএনপি মহাসচিব বলেন, উপজেলা নির্বাচনে নিজেরা নিজেরা লড়াই করছে আওয়ামী লীগ। যে নির্বাচনে কোনো প্রতিযোগিতা নেই, কোনো পরিবর্তন হবে না, সে নির্বাচনে গিয়ে কী লাভ? তাই জনগণও ভোট দিতে যাচ্ছে না।

গণতন্ত্রের লেবাসে আওয়ামী লীগ আবারও বাকশাল কায়েম করছে উল্লেখ করে মির্জা ফখরুল এরপর বলেন, তারা বলছেন-নির্বাচনে বিএনপি না আসলে কী করবো! কিন্তু এমন নির্বাচন তারা করছে যে, কোনো দলই সেটিতে অংশগ্রহণ করতে চায় না। বিএনপি ক্ষমতা চায় না, সুষ্ঠু অবাধ নির্বাচন চায়। আর এটি হলে জনগণ যাকে নির্বাচিত করবেন; তাকেই মেনে নেবো। নিজেরা অপকর্ম করছে বলেই সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পায় সরকার। সামনে সবাইকে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের ব্যাংকে টাকা নেই, সব লুট হয়ে গেছে : এ্যানী
বিএনপির শীর্ষ ৭ আইনজীবীকে আদালতে হাজিরা থেকে অব্যাহতি
‌‘সরকার সমস্ত রাষ্ট্রযন্ত্র দখল করে রেখেছে’
বেয়াইনের করা মামলায় বিএনপি নেতার ৩ বছরের কারাদণ্ড