• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

যুদ্ধের সময় সহযোগিতা মানে দিল্লির দাসত্ব নয়: সালাম

আরটিভি নিউজ

  ১৮ মে ২০২৪, ১৬:৫৫
যুদ্ধের সময় সহযোগিতা মানে দিল্লির দাসত্ব নয়: সালাম
ফাইল ছবি

যুদ্ধের সময় সহযোগিতা করা মানে দিল্লির দাসত্ব নয় বলে মন্তব্য করেছেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম।

শনিবার (১৮ মে) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

আবদুস সালাম বলেন, যুদ্ধের সময় ভারত আমাদের সহযোগিতা করেছে তার জন্য আমরা ঋণী। কিন্তু তার মানে এ নয় যে, আমরা তাদের দাসত্ব করব।

তিনি বলেন, যুদ্ধ করে এ দেশটাকে স্বাধীন করেছি। বাংলাদেশ একটি স্বাধীন দেশ। আমরা কারও বিপক্ষে নই, বাংলাদেশের পক্ষে। বাংলাদেশের বিপক্ষে যে যাবে আমরা তার বিপক্ষে আছি।

বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশকে কেউ পদদলিত করতে পারবে না, শৃঙ্খলিত করতে পারবে না। ভোটাধিকার, বাকস্বাধীনতা, গণতন্ত্র ও স্বাধীনতা রক্ষার জন্য এই সরকারকে বিদায় করতে জনগণ সর্বশক্তি দিয়ে সংগ্রামে নামবে।

সরকারের উদ্দেশে আবদুস সালাম বলেন, জনগণের পালস বুঝতে পারলে স্বৈরাচারী পথ থেকে সরে আসুন। পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেন। দেখেন জনগণ কাকে চায়।

তিনি আরও বলেন, দেশকে অরাজকতার দিকে ঠেলে দেবেন না। সরকার দেশে দুর্ভিক্ষ লাগিয়ে নিজেদের মধ্যে হানাহানি বাজাতে চান এবং অন্য রাষ্ট্রকে সুযোগ করে দিতে চান। বাংলাদেশকে ক্ষতির দিতে নিয়ে যেতে চান। সে পথ থেকে দূরে সরে আসুন।

ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের এই আহ্বায়ক বলেন, তিনি শুধু বলেন বিদেশে তাদের কোনো মুরুব্বি নেই। অথচ, সীমান্তে হামলা ও খুনের বিষয়ে আওয়ামী লীগকে প্রতিবাদ জানাতে দেখিনি।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার সঙ্গে ফখরুলের সাক্ষাৎ
বিএনপির আন্তর্জাতিকবিষয়ক দুটি কমিটি গঠন
ঈদের আগেই বিএনপির কেন্দ্রীয় কমিটিতে বড় রদবদল
নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় বিএনপি নেতার মৃত্যু