• ঢাকা শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
logo

বিএনপির আরও চার নেতা বহিষ্কার

আরটিভি নিউজ

  ১৬ মে ২০২৪, ১৬:৪৮
ফাইল ছবি

দলীয় সিদ্ধান্ত অমান্য করে ২৯ মে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় ধাপের নির্বাচনেও দলীয় নির্দেশ না মেনে প্রার্থী হওয়ায় বুধবার (১৫ মে) ৫২ জনকে বহিষ্কার করা হয়েছে। এ কারণে আজ আরও চারজনকে বহিষ্কার করলো বিএনপি।

বৃহস্পতিবার (১৬ মে) দলের এক বিজ্ঞপ্তিতে জানা যায়, এর মধ্যে রয়েছেন টাঙ্গাইলে চেয়ারম্যান প্রার্থী আব্দুস সামাদ দুলাল, হবিগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থী নুরুল হক টিপু, ফরিদপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী ঈসারাত মুন্সী ও পাবনায় ভাইস চেয়ারম্যান প্রার্থী ইউসুফ আলী প্রামানিক।

৮ মে থেকে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন শুরু হয়। দলের সিদ্ধান্ত অমান্য করে স্থানীয় সরকার এ নির্বাচনে অংশ নেওয়ায় দলের নেতাকর্মীদের প্রথমে শোকজ এবং পরে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে বহিষ্কার করছে বিএনপি। তবে প্রার্থিতা প্রত্যাহার করে নির্বাচন থেকে ফিরে আসায় কয়েকজনের বহিষ্কারাদেশ তুলেও নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে অংশ নেওয়ায় ৮০ জনকে বহিষ্কার করে বিএনপি। ২১ মে হবে দ্বিতীয় ধাপের নির্বাচন, যে নির্বাচনকে ঘিরে ৬৯ জনকে একই কারণে বহিষ্কার করে দলটি। আগামী ২৯ মে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় ধাপের নির্বাচন। সব মিলিয়ে এ পর্যন্ত ২০৪ জনকে বহিষ্কার করা হলো।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পূর্ব শত্রুতার জেরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা
অচিরেই দেখা যাবে বিএনপি খণ্ডবিখণ্ড হয়ে পড়েছে: আব্দুর রাজ্জাক
যুক্তরাষ্ট্র থেকে ফিরে যা বললেন আমীর খসরু
শাহজালালের মাজার জিয়ারতে গিয়ে সাবেক ছাত্রলীগ নেতা নিখোঁজ