• ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

উপজেলা নির্বাচন

তৃতীয় ধাপেও ভোটের মাঠে সক্রিয় বিএনপি নেতারা

আরটিভি নিউজ

  ১৩ মে ২০২৪, ১৬:১৯
ফাইল ছবি

উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপেও বিএনপির নেতাকর্মীদের বেশির ভাগই কেন্দ্রের নির্দেশনা মানছেন না। দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সিদ্ধান্ত আছে- বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি। এই সিদ্ধান্ত উপেক্ষা করে ভোটের মাঠে আছেন দলটির স্থানীয় নেতাকর্মী।

রোববার (১২ মে) তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। সোমবার প্রতীক বরাদ্দের মাধ্যমে এ ধাপে শুরু হবে আনুষ্ঠানিক প্রচার।

তৃতীয় ধাপে তিন পদে মোট ১ হাজার ৫৮৮ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান ৬১৮ এবং মহিলা ভাইস চেয়ারম্যান ৪০০ জন।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে সোমবার চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এরপর থেকে ২৭ মে রাত ১২টা পর্যন্ত প্রার্থীরা প্রচার চালাতে পারবেন। ২৯ মে এ ধাপে ভোট নেওয়া হবে।

ময়মনসিংহ বিভাগে মাঠে বিএনপি প্রার্থীরা

ময়মনসিংহের নিজস্ব প্রতিবেদক জানান, জেলার ফুলবাড়িয়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আনোয়ার হোসেন, ত্রিশালে উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েল ও বিএনপির সাবেক এমপি আবদুল খালেকের ছেলে আনোয়ার সাদাত ভোটের মাঠে রয়ে গেছেন।

নেত্রকোণার খালিয়াজুরীতে উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি জহিরুল আলম সোহাগ উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে থাকছেন বলে জানিয়েছেন।

খুলনায় রয়ে গেলেন বিএনপির সবাই

খুলনার ডুমুরিয়ায় বিএনপির তিন প্রার্থীই ভোটের মাঠে রয়ে গেছেন। তারা হলেন- চেয়ারম্যান পদে জেলা ছাত্রদলের সহসভাপতি মনিমুর রহমান নয়ন, ভাইস চেয়ারম্যান পদে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য গাজী আবদুল হালিম ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শেখ শাহিনুর রহমান শাহিন।

রংপুর বিভাগে মাঠে বিএনপি-জামায়াতের ৫ প্রার্থী

রংপুরের গঙ্গাচড়ায় প্রার্থী রয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও গঙ্গাচড়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য মোকাররম হোসেন সুজন এবং গঙ্গাচড়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান লিপ্টন।

দিনাজপুরের চিরিরবন্দরে চেয়ারম্যান পদে রয়েছেন বিএনপি নেতা মোকারম হোসেন। কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরিদুল হক শাহীন শিকদার ও কুড়িগ্রামের ফুলবাড়ীতে প্রার্থী রয়েছেন উপজেলা জামায়াতের সদস্য আবদুস সালাম সুজা।

প্রার্থী আছে সিলেটেও

যুক্তরাজ্যপ্রবাসী বিএনপি নেতা জাকির হোসেন সুমন সিলেটের বিয়ানীবাজারে নির্বাচন করছেন।

নরসিংদী, সাটুরিয়ায় সরে দাঁড়ালেন বিএনপি প্রার্থী

নরসিংদীর শিবপুর উপজেলায় বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন জানিয়েছেন, দলের সিদ্ধান্ত মেনে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

এদিকে মানিকগঞ্জের সাটুরিয়ায় বিএনপি নেতা সোহরাব হোসেন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

চট্টগ্রাম বিভাগ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এদের মধ্যে বিএনপি নেতা সাবেক উপজেলা সভাপতি আবু আসিফ আহমেদও রয়েছেন। অবশ্য তিনি বিএনপি থেকে বহিষ্কৃত।

তবে কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় মাঠে রয়েছেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরকার জহিরুল হক মিঠুন।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কসবায় নির্বাচনে অনিয়মের অভিযোগে দুই প্রার্থীর সংবাদ সম্মেলন
দ্বিতীয় ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন বিএনপির বহিষ্কৃত ৬ নেতা
কুড়িগ্রাম সদরে রতন, উলিপুরে সাজু, রাজারহাটে বাপ্পি নির্বাচিত
কাশিয়ানীতে মোক্তার, মুকসুদপুরে কাবির বিজয়ী
X
Fresh