• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সরকারের জনগণের দরকার নেই : মির্জা ফখরুল

আরটিভি নিউজ

  ১২ মে ২০২৪, ১৭:১৩
মির্জা ফখরুল
ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের কোনো জবাদিহিতা নেই, কোনো ম্যান্ডেট নেই। তাদের মধ্যে এমন দাম্ভিকতা সৃষ্টি হয়েছে যে, তারা মনে করে আমাদের তো জনগণের কোনো দরকার নেই। জনগণ কি হলো না হলো তা নিয়ে চিন্তা নেই। ক্ষমতা ঠিক থাকতে পারলে চলে আওয়ামী লীগের।

রোববার (১২ মে) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ এসব কথা বলেন। স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, ডামি নির্বাচন হচ্ছে, তারাই প্রার্থী বাছাই করছে, বিরোধীদল কারা হবে নির্ধারণ করে দিচ্ছে। সরকার মনে করেছে নির্বাচনের পর সংকট উতরে গেছে। কিন্তু সংকট উতরে যায়নি বরং আরও বেড়েছে। এখনি যদি সরকারের অনুধাবন না করে তাহলে সামনে সংকট আর ঘনিভূত হবে।

সাংবাদিকের প্রশ্নের জবাবে ফখরুল আরও বলেন, সরকার পরিকল্পিতভাবে দেশকে ব্যর্থ রাষ্ট্র পরিণত করেছে। একটি রাষ্ট্র ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়, যখন অর্থনীতি মেরুদণ্ড ভেঙে যায়, রাজনৈতিক পরিবেশ নষ্ট হয়েছে। গোটা রাষ্ট্র একটি নৈরাজ্যে পরিণত হয়েছে। সরকারের এমপি-মন্ত্রীরা টাকা পাচার করে বিনিয়োগ করেছে বিদেশে, অথচ দেশের মানুষের অবস্থা খারাপ।

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ট লু বাংলাদেশ সফর নিয়ে এক প্রশ্নে জবাবে তিনি বলেন, কে এলো তাতে আমাদের ইন্টারেস্ট নেই। জনগণই বিএনপির শক্তি। সরকার মনে করছে নির্বাচনের পর সংকট উতরে গেছে। কিন্তু সংকট আরও বেড়েছে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঁচবিবিতে বিএনপির ২ নেতাকে দল থেকে অব্যাহতি
বাড়ির গেটে‌ ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’ লেখা প্লাকার্ড
দিপু নির্বাচিত হলে জনগণের কাজে লাগবে: জসিম উদ্দিন
সেনবাগে আনারসকে বিজয়ী করতে একই মঞ্চে আওয়ামী লীগ
X
Fresh