• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘সরকার ঋণের টাকা পরিশোধ করবে নাকি জনগণের উন্নয়ন করবে’

আরটিভি নিউজ

  ১২ মে ২০২৪, ১৫:০৮
ছবি: সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজ পত্রিকায় এসেছে প্রয়োজনীয় রিজার্ভ ১৮ মিলিয়ন ডলালের নিচে নেমে এসেছে। মানুষ প্রয়োজনীয় খাবার আমদানি করতে পারছে না। পাশাপাশি যে ঋণ নেওয়া হয়েছে তাতে সুদ দিতে হয় অনেক। সরকার ঋণের টাকা পরিশোধ করবে নাকি জনগণের উন্নয়নে কাজ করবে?

রোববার (১২ মে) সকালে শেরেবাংলা নগর জাতীয়তাবাদী মহিলা দল ঢাকা মহানগর দক্ষিণের নবনির্বাচিত কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পার্ঘ অর্পণ ও জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, আপনাদের ঘাড়ে যে আরব্যরজনীর দৈত্য বসে আছে তাদের নির্দেশে আপনারা কাজ করছেন জনগণকে ত্যাজ্য করে। জনগণকে তালাক দিয়ে আপনারা রাষ্ট্রক্ষমতায় বসে আছেন।

ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আপনারা বলেছেন, বাইরের কেউ থাকুক না থাকুক পার্শ্ববর্তী দেশ আপনাদের ক্ষতায় বসিয়েছে। আপনাদের এ দেশের জনগণ লাগে না। আপনাদের ঘাড়ে আরব্যরজনীর দৈত্য বসে আছে যাদের নির্দেশে আপনারা চলছেন। আপনারা জনগণের ভোটে নির্বাচিত হলে বাংলাদেশ যে চারদিক থেকে ধসে যাচ্ছে তা হতো না।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, নির্বাচন করছেন সেখানে ভোটাররা ভোট দিতে পারছে না। আমরা আর মামুদের নির্বাচন। আওয়ামী লীগ আওয়ামী লীগ নিজেরা নিজেরা নির্বাচন করছে। উপজেলা নির্বাচন হয়ে গেল। এখানে আরও ভোট কম পড়েছে। তাদের লজ্জা নাই। লজ্জাহীন সরকার রাষ্ট্র্রক্ষমতা ধরে রেখে জনগণকে বন্দি করে রেখেছে। উন্মুক্ত কারাঘারে জনগণকে বন্দি করে রেখেছে।

তিনি বলেন, গণতন্ত্রের পক্ষে যারা কথা বলছে তাদের ও তারা বন্দি করে রেখেছে। সাজা দিয়ে দিয়ে গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। আজ মা দিবস। সারাদেশের মানুষ আজ অনুভব করছে তাদের মা আজ বন্দি। যে মা আজ বাইরে থাকলে জনগণের অধিকারের জন্য, গণতন্ত্র ফেরানোর জন্য, যারা দুঃখ-কষ্টের মধ্যে জীবনযাপন করছেন, অনাহারে-অর্ধাহারে জীবনযাপন করছেন তাদের জন্য তিনি সোচ্চার হতেন, সংগ্রাম করতেন।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া এরশাদের বিরুদ্ধে নয় বছর, আন্দোলন আর ভয়ঙ্কর ফ্যাসিবাদী আওয়ামী লীগের বিরুদ্ধে দেশনেন্ত্রী আন্দোলন করেই যাচ্ছেন। আর এজন্য তার ওপর নির্মম নির্যাতন চলছে। বিশ্ব মা দিবসে তার আশু সুস্থতা ও সুচিকিৎসার দাবি করছি।

এ সময় সভাপতি জাতীয়তাবাদী মহিলা দলে সভানেত্রী আফরোজা, মহিলা দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রুমা আক্তার, সাধারণ সম্পাদক মহিলা দল ঢাকা মহানগর দক্ষিণ শাহিনুর নার্গিস, সিনিয়র সহ-সভাপতি দক্ষিণ সুরাইয়া বেগম, সহ-সভাপতি রেহানা ইয়াসমিন ডলি, হাসিনা আলম হাসি, খালেদা আলমসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৩০ হাজার টন ইউরিয়া সার কিনবে সরকার
এক কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার
ফাঁকাই থাকছে ৭৩ হাজারের বেশি পদ
দুর্নীতি ঢাকতে সরকার জুলুমের মাত্রা বাড়িয়ে দিয়েছে: রিজভী 
X
Fresh