• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

দেশের ইতিহাসে কখনও এত বেশি বৈষম্য ছিল না: জি এম কাদের

আরটিভি নিউজ

  ১১ মে ২০২৪, ১৮:০৭
দেশের ইতিহাসে কখনও এত বেশি বৈষম্য ছিল না: জি এম কাদের
ফাইল ছবি

বাংলাদেশের ইতিহাসে কোনো সময় এত বেশি বৈষম্য ছিল না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের।

শনিবার (১১ মে) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে এক সভায় তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, যারা সরকারি দল করছেন, তারা সব ধরনের নিয়ম-নীতির বাইরে। তারা সব ধরনের সুযোগ-সুবিধা নিচ্ছেন। এমন কোনো বিষয় নেই যেখানে তারা বৈষম্য সৃষ্টি করছেন না।

তিনি বলেন, চাকরিবাকরি, ব্যবসা-বাণিজ্য যেখানে যাবেন প্রথমে দেখবে আপনি সরকারি দলের কি না। যদি আপনার পরিবারের কোনো সদস্য অন্য কোনো দল করে তাহলে আপনি কোনো সুযোগ-সুবিধা পাবেন না। আমরা চাই যারা বৈষম্য সৃষ্টি করছেন তারা নিপাত যাক।

জাপা চেয়ারম্যান বলেন, বৈষম্য তৈরি করার জন্য যদি নোবেল প্রাইজের মতো কোনো প্রাইজ যদি থাকতো তাহলে বর্তমান সরকার সেই নোবেল প্রাইজ পেত।

জি এম কাদের বলেন, এখন দেশের মালিকানা ছিনতাই হয়ে গেছে। মালিকানা জনগণের হাতে নেই। জনগণের কথা বলারই অধিকার নেই। বলতে গেলেই নানান সমস্যা।

তিনি বলেন, বর্তমান সরকার একটা শক্তি-সামর্থ্য নিয়ে ঝাঁপিয়ে পড়ে এই দেশটাকে দখল করে ফেলেছে। এখন জনগণের কথা নয়, তাদের কথায় জনগণকে চলতে হবে। বর্তমান সরকার সিন্দাবাদের দৈত্য হয়ে জনগণের কাঁধে চেপেছে।

নেতাকর্মীদের উদ্দেশে জাপা চেয়ারম্যান বলেন, আমাদের বুঝতে হবে আমরা জনগণের পক্ষে থাকব নাকি সুযোগ-সুবিধার পক্ষে থাকব। জনগণের পক্ষে থাকতে গেলে ত্যাগ স্বীকারের মানসিকতা থাকতে হবে এবং আমি সে রকম মনোভাব থাকা উচিত।

মন্তব্য করুন

  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাওয়ার গ্রিড কোম্পানিতে বিশাল নিয়োগ, এসএসসি পাসেও আবেদন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৭ জুলাই)
সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ
এশিয়া কাপে স্বপ্নভঙ্গ বাংলাদেশের, ফাইনালে ভারত