• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

বিএসএফের নরহত্যার দায় সরকারের ওপরেও বর্তায়: রিজভী

আরটিভি নিউজ

  ২৩ এপ্রিল ২০২৪, ১৫:৩৬
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
ফাইল ছবি

সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) যেসব হত্যাকাণ্ড ঘটাচ্ছে তাতে সরকারেরও দায় আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

সরকারের নতজানু নীতির কারণেই বিএসএফ আশকারা পাচ্ছে দাবি করে রিজভী বলেন, মনে হচ্ছে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা শেখ হাসিনা ভারতকে দিয়ে দিয়েছেন। তাই প্রায় প্রতিদিনই বাংলাদেশ-ভারত সীমান্ত বিএসএফ কতৃর্ক বধ্যভূমি বানানো হলেও আওয়ামী সরকারকে নিশ্চুপ থাকতে হয়।

তিনি বলেন, ক্ষমতার নেশায় আচ্ছন্ন দখলদার আওয়ামী সরকার আইনশৃঙ্খলা বাহিনী এবং যুবলীগ-ছাত্রলীগ ক্যাডারদের দিয়ে নিজস্ব সেনাদল গঠন করে নিজ দেশের জনগণের বিরুদ্ধে প্রতিনিয়ত সাঁড়াশি অভিযান চালাচ্ছে। কিন্তু বিএসএফ’র বর্গীর ভূমিকার বিরুদ্ধে টুঁ শব্দ করতে পারেনি।

বিএনপির এ নেতা আরও বলেন, বিএসএফের নরহত্যার দায় দখলদার আওয়ামী সরকারের ওপরেও বর্তায়। সোমবারও ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার পুটিয়া সীমান্তে বিএসএফের গুলিতে হাসান মিয়া নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। সীমান্তে রক্তের দাগ যেন শুকাচ্ছেই না। বাংলাদেশি মানুষের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে।

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয় মন্তব্য করে এরপর রিজভী বলেন, দেশের আইন শেখ হাসিনার সংস্করণ অনুযায়ী প্রয়োগ করতে হয়। ৭ জানুয়ারি ডামি নির্বাচনের পর বাংলাদেশের একচ্ছত্র অধিপতি হয়ে উঠেছেন শেখ হাসিনা। জেল-জুলুম, অত্যাচার আর অবিচারের প্রকটতা দেখে বিশ্ব সম্প্রদায় বিচলিত হলেও তাতে শেখ হাসিনার কিছু যায় আসে না। তার সব অপকর্মের দায় নিয়েছে পার্শ্ববর্তী দেশ।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখার জন্যই মিথ্যা মামলায় সাজা দিয়ে বন্দি করা হয়েছে তা আজ দেশ-বিদেশে সর্বজনবিদিত। বেগম খালেদা জিয়ার সাজা নিয়ে দেশবাসী এতদিন যা মনে করেছে, আজ মার্কিন প্রতিবেদনেও সেটি উঠে এসেছে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘স্বাধীনতার চাবি বন্ধক রেখে ক্ষমতা ধরে রাখা যাবে না’
শ্রাবণের বৃষ্টিধারার মতো অনর্গল মিথ্যা বলছেন আ.লীগ নেতারা: রিজভী
শেখ হাসিনার অধীনে কেয়ামত পর্যন্ত সুষ্ঠু নির্বাচন হবে না: রিজভী
গাছ কেটে বিষাক্ত নগরে পরিণত করেছে সরকার: রিজভী
X
Fresh