• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

তরুণদের শক্তিশালী আন্দোলন গড়ে তুলতে হবে : ফখরুল

আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২৪, ০২:৪৮
তরুণদের শক্তিশালী আন্দোলন গড়ে তুলতে হবে : ফখরুল
ছবি : সংগৃহীত

দেশে গণতন্ত্রের জন্য তরুণদের শক্তিশালী আন্দোলন গড়ে তুলতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৩১ মার্চ) বিকেলে কাকরাইলে হোটেল রাজমনি ঈশাখাঁয় গণফোরাম (মন্টু)-বাংলাদেশ পিপলস পার্টি (বিপিপি) আয়োজিত এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

দেশের অর্থনীতি, মানুষের ভোটাধিকার, স্বাধীনতা ও ভবিষ্যৎ বংশধরদের বাঁচানোর জন্য সবাইকে ফ্যাসিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, দেশ ও দেশের গণতন্ত্রের জন্য তরুণদের শক্তিশালী আন্দোলন গড়ে তুলতে হবে, যার মাধ্যমে ভয়াবহ ফ্যাসিবাদী সরকার সরে যেতে বাধ্য হবে।

রাজপথে আন্দোলনরত সকল দলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, দেশের দুঃসময়ে অত্যাচার, নিপীড়ন ও নির্যাতনের মধ্যেও আপনারা সোচ্চার ছিলেন। আমরা যখন কারাগারে ছিলাম, সমস্ত দলগুলো গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছিলেন, ভোটাধিকার প্রতিষ্ঠার সেই লড়াই জাতি সবসময় স্মরণ রাখবে। জনগণকে আরও ঐক্যবদ্ধ করার মাধ্যমে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠায় জনগণই আমাদের একমাত্র হাতিয়ার।

সভাপতির বক্তব্যে গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন, জাতির এই ক্রান্তিলগ্নে গণতন্ত্র প্রতিষ্ঠায় আমরা বদ্ধপরিকর এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আহ্বানের সঙ্গে ঐকমত্য পোষণ করছি।

উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন, যুগ্মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব আহসান হাবিব লিংকন, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানসহ প্রমুখ।

ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দ, বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, সাংবাদিক, পেশাজীবী ও সমাজকর্মীবৃন্দ।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
সরকার জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে : মির্জা ফখরুল
আ.লীগ এখন সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে : মির্জা ফখরুল
দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা ফখরুলের
X
Fresh