• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে সরকার ক্ষমতায় থাকতে পারবে না’

আরটিভি নিউজ

  ২২ মার্চ ২০২৪, ১৯:৩৪
‘রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে সরকার ক্ষমতায় থাকতে পারবে না’
ড. আব্দুল মঈন খান (ফাইল ছবি)

রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে এই সরকার ক্ষমতায় থাকতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

শুক্রবার (২২ মার্চ) বাংলাদেশ পেশাজীবী পরিষদের ইফতার কর্মসূচি পূর্ব আলোচনায় তিনি এ মন্তব্য করেন।

মঈন খান বলেন, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে এই সরকার ক্ষমতায় টিকে আছে। কিন্তু এসব করে তারা ক্ষমতায় থাকতে পারবে না। বিএনপি লগি বৈঠার মাধ্যমে সরকারকে হটাতে পারেনি বলে এই দলটির ব্যর্থ বলা যাবে না।

এ সময় জনগণকে ধৈর্য ধরে চলমান আন্দোলন চালিয়ে নিতে আহ্বান জানান তিনি।

বিএনপির এই নেতা বলেন, সব বিদেশি রাষ্ট্রই বিএনপির বন্ধু। কারও সঙ্গে বৈরিতা নেই। তবে যারাই বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করছে তারাই জনগণের প্রকৃত বন্ধু।

এর আগে, এদিন বিকেলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে জানান, অপরাধ না করেও মিথ্যা মামলায় আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে।

তিনি বলেন, আইনের শাসনহীন এ দেশে নিরপরাধ মানুষরাই সরকারি নিপীড়নের শিকার হচ্ছেন। ডামি নির্বাচনের পর এই সরকার আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছে।

বিএনপি মহাসচিব বলেন, রোজার প্রাক্কালে বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি, সুপেয় পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির লাগামহীন চড়ামূল্য। নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে জনজীবনে নেমে এসেছে দুর্বিষহ সংকট।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীনদের দৌরাত্ম্য এবং দাপটে মানুষ চরম উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে। তাই সকল অপকর্মকে আড়াল করতেই ডামি সরকার নতুন করে সরকারি জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির আরও ৩ নেতা বহিষ্কার
‌উন্নয়নের ভেলকিবাজীতে দেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী
দিনাজপুরে বিএনপির ৫ নেতা বহিষ্কার
ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে দেশ : রিজভী
X
Fresh