• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘জনগণের কষ্ট নিয়ে সরকারের মন্ত্রীরা মশকরা করছে’

আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ১৮:০৪
ছবি : সংগৃহীত

প্রতিদিন নিত্যপণ্যের দাম বাড়ায় জনগণ কষ্টে আছে আর সরকারের মন্ত্রীরা এসব নিয়ে মশকরা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (৮ মার্চ) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

রিজভী বলেন, দেশে অস্বস্তিকর পরিস্থিতি বিরাজ করছে। প্রতিদিন নিত্যপণ্যের দাম বাড়ছে। এমনকি ইফতারের খেজুরের দামও বৃদ্ধি পেয়েছে। রমজান মাসে খেজুর আমদানির ওপর শুল্ক মওকুফের দাবি জানাচ্ছি।

তিনি বলেন, এসব নিপীড়নের বিরুদ্ধে জনগণ সোচ্চার হয়েছে। এ সময় আন্দোলনে এ সরকারের পতন হবে।

রিজভী বলেন, আজ সারাবিশ্বে নারী দিবস পালিত হচ্ছে, আর বাংলাদেশের নারীরা ঘরে-বাইরে-কর্মস্থলে সর্বত্রই নির্যাতিত, নিপীড়িত, লাঞ্ছিত ও খুনের শিকার হচ্ছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হাতে।

তিনি বলেন, বর্তমান সরকারের গত ১৬ বছরের শাসনে সবচেয়ে বেশি লাঞ্ছিত ও অপমানিত হয়েছেন নারীরা। এখন দিনে-দুপুরে পথ চলতে নারীসহ সাধারণ মানুষের গা ছমছম করে।

বিএনপির এই অভিযোগ করেন, ফ্যাসিস্ট সরকার কাউকে মানুষ বলে গণ্য করে না। এক যুগেরও বেশি সময় পার হলেও এখনো সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার হয়নি। গত ১৫ বছরে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর একটি হামলারও সুষ্ঠু তদন্ত কিংবা বিচার হয়নি।

তিনি আরও বলেন, দেশে সংঘটিত একটি অগ্নিকাণ্ডের ঘটনারও বিচার হয়নি। অথচ ঠুনকো অভিযোগে একজন নোবেলজয়ীকে প্রায় প্রতিদিন আদালতের বারান্দায় ঘুরতে হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির আরও ৩ নেতা বহিষ্কার
‌উন্নয়নের ভেলকিবাজীতে দেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী
দিনাজপুরে বিএনপির ৫ নেতা বহিষ্কার
ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে দেশ : রিজভী
X
Fresh