• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

পেট্রোল-অকটেনের দাম ৩-৪ টাকা কমিয়ে প্রতারণা করেছে সরকার : আলাল

আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ১৭:১৪
পেট্রোল-অকটেনের দাম ৩-৪ টাকা কমানোর সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল
ছবি : সংগৃহীত

পেট্রোল-অকটেনের দাম ৩-৪ টাকা কমানোর সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। দাম কমানোর নামে সরকার জনগণের সঙ্গে প্রতারণা করেছে বলে মন্তব্য করেছেন।

তিনি বলেছেন, কয়েক দিন ধরে চিৎকার–চেঁচামেচি হচ্ছে যে জ্বালানি তেলের দাম কমানো হবে। কিন্তু শেষ পর্যন্ত দেখলাম, পেট্রোলের দাম কমানো হলো ৩ টাকা আর অকটেনের দাম কমালো ৪ টাকা। প্রতারণার একটা সীমা থাকা উচিত।

শুক্রবার (৮ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতান্ত্রিক আন্দোলনের উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন বিএনপির এ নেতা। পবিত্র রমজান মাস সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

বিক্ষোভ সমাবেশে আলাল বলেন, বিদ্যুতের মূল্য বাড়ানো হয়েছে আকাশ সমান। কিছু মানুষ এখন অপরিহার্য হয়ে গেছে। ওয়াসার তাকসিম, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ— এরকম কিছু লোক ছাড়া আওয়ামী লীগ অচল হয়ে গেছে। এরা থাকলে জনগণের পকেট কাটতে সুবিধা হয়।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রতারণার সরকার। তারা বলে রোজায় কোনো জিনিসের দাম বাড়বে না। কিন্তু রোজার তিন মাস আগে থেকেই জিনিসপত্রের দাম বাড়াতে থাকে। জাতির সঙ্গে প্রতারণা করছে তারা।

এরপর জাসদ সভাপতি হাসানুল হক ইনুকে ইঙ্গিত করে বিএনপির যুগ্ম মহাসচিব আরও বলেন, ইদানীং আবার কিছু লোক শেখ হাসিনার ওপর অসন্তুষ্ট হয়ে যেসব কথা বলছেন তাতে হাস্য ও কৌতুকের সৃষ্টি হচ্ছে। হাসানুল হক ইনু খুব অসন্তুষ্ট হয়েছেন। এবার ভোটে তাকে ঠকানো হয়েছে। এজন্য উনি অসন্তুষ্ট। এর আগে পেঁয়াজ ছাড়া রান্না খেতে অসুবিধা হয়নি? গত রোজার সময় কুমড়া দিয়ে বেগুনি খেয়েছিলেন, তখন অসুবিধা হয়নি। কাঁঠালের বার্গার খেয়েছিলেন, তখনও অসুবিধা হয়নি। আর এখন ছোট্ট একটি বরই খেতে এত অসুবিধা হয়ে গেল?

দেশের সব জায়গায় লুটপাট চলছে দাবি করে আলাল বলেন, দেশটাকে এমন এক অরাজকতার দিকে নিয়ে যাওয়া হয়েছে যে, বাংলাদেশের কোনও পাড়া-মহল্লা, কোনও এলাকা, এমনকি কোনও প্রতিষ্ঠানে পর্যন্ত আর ভোট অনুষ্ঠিত হয় না। সব আওয়ামী লীগের লোকেরা দখল করে নিয়েছে। সুপ্রিম কোর্টে গত রাতে ব্যালট বাক্স এবং ব্যালট পেপার ছিনতাই করে নিয়ে যাওয়া হয়েছে। আওয়ামী যুবলীগের বর্তমান চেয়ারম্যানের স্ত্রী তার নিজের লোকজনদেরকে দিয়ে এ কাজগুলো করিয়েছেন। এরকমভাবে দেশের সব জায়গায় লুটপাট চলছে।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট নাসির উদ্দিন বেপারী। জাতীয় গণতান্ত্রিক আন্দোলনের সাধারণ সম্পাদক মো. আল-আমিন খানের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতুল্লাহসহ অনেকে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‌‘হিটস্ট্রোকে’ আওয়ামী লীগ নেতার মৃত্যু
বিএনপির আরও ৩ নেতা বহিষ্কার
‌উন্নয়নের ভেলকিবাজীতে দেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী
দিনাজপুরে বিএনপির ৫ নেতা বহিষ্কার
X
Fresh