• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

অভিষিক্ত জাকেরের ব্যাটিং তাণ্ডবেও রক্ষা পেল না বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ০৪ মার্চ ২০২৪, ১৭:২৭
বাংলাদেশ-শ্রীলঙ্কা
ছবি-সংগৃহীত

তিন রানের আক্ষেপ বাংলাদেশের

১২ বলে বাংলাদেশের জয়ের জন্য দরকার ছিল ২৭ রান। ১৯তম ওভারে ১৫ রান তুললে ৬ বলে ১২ রানের লক্ষ্য দাঁড়ায় টাইগারদের। তবে ২০তম ওভারে তৃতীয় বলে জাকের আউট হলে পরের বলে চার মেরে রোমাঞ্চ তৈরি করে শরিফুল। শেষ পর্যন্ত ৩ রানের হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

মাহেদীর বিদায়

জাকেরকে যোগ্য সঙ্গ দেন শেখ মাহেদী। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের পথে এগিয়ে যেতে থাকে স্বাগতিকরা। তবে ১১ বলে ১৬ রান করে ক্যাচ আউট হন তিনি

অভিষেক ম্যাচে জাকেরের ফিফটি

শেষ দিকে ব্যাট চালাতে থাকেন অভিষিক্ত জাকের আলী। আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ম্যাচে ২৫ বলে ফিফটি তুলে নেন এই ডান হাতি ব্যাটার।

ফিফটির পর ফিরলেন মাহমুদউল্লাহ

ফিফটি পূরণের পর বেশি সময় পিচে থাকতে পারেনি মাহমুদউল্লাহ। ৩১ বলে ৫৪ রান করে সাজঘরে ফেরেন তিনি। থিকাশানাকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা পড়েন এই ডান হাতি ব্যাটার।

২৭ বলে মাহমুদউল্লাহর ফিফটি

শান্ত আউট হলেও এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ। মারকুটে ব্যাটিংয়ে ২৭ বলে ফিফটি তুলে নেন দেশ সেরা এই ফিনিশার ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দেন অভিষিক্ত জাকের আলী।

অল্পতেই ফিরলেন শান্ত

এক প্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করতে থাকেন নাজমুল হাসান শান্ত। কিন্তু ইনিংস বড় করতে পারেনি টাইগার অধিনায়ক। ২২ বলে ২০ রান করে আউট হন এই বাঁহাতি ব্যাটার।

পাওয়ার প্লেতে তিন উইকেট নেই বাংলাদেশের

পাওয়ার প্লেতে তিন উইকেট হারিয়ে ৪৩ রান তোলে স্বাগতিকরা। কিন্তু বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই টপ অর্ডারের তিন ব্যাটারকে হারিয়ে ধাঁক্কা খায় বাংলাদেশ।

ব্যর্থ হয়ে ফেরেন তাওহীদ হৃদয়ও

সদ্য শেষ হওয়া বিপিএলে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করা তাওহীদ হৃদয় এই ম্যাচে মাত্র ৮ রান করেন। এরপর ম্যাথিউসের বলে ক্যাচ আউট হন তিনি। এতে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে টাইগাররা।

লিটনের পর সৌম্যর বিদায়

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি আরেক ওপেনার সৌম্য সরকারও। ১১ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন তিনি। ফার্নান্দোকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন এই বাঁহাতি ব্যাটাার।

শূন্য হাতে ফিরলেন লিটন

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। ইনিংসের তৃতীয় বলে শূন্য হাতে সাজঘরে ফেরেন লিটন কুমার দাস।

পাহাড় সমান লক্ষ্য বাংলাদেশের

ফিফটি পূরণের পর চারিথ আসালাঙ্কার মতো ব্যাট চালাতে থাকেন সামারাবিক্রমাও। শেষ ওভারে একের পর এক বাউন্ডারিতে রান তুলে তিন উইকেট হারিয়ে ২০৬ রানের বড় পুঁজি পায় শ্রীলঙ্কা। এতে ২০৭ রানের লক্ষ্য পায় বাংলাদেশ।

আসালাঙ্কার ক্যামিও ইনিংস

২১ বলে ৪৪ রানের ক্যামিও ইনিংস খেলেন চারিথ আসালাঙ্কা। অন্যদিকে ৪৮ বলে ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন সাদিরা সামারাবিক্রমা।

সাদিরার দুর্দান্ত ফিফটি

মেন্ডিসের আউটের পর ব্যাটিংয়ে এসে তাণ্ডব শুরু করে চারিথ আসালাঙ্কা। অন্য প্রান্ত থেকে ৪৩ বলে ফিফটি তুলে নেন সাদিরা সামারাবিক্রমা। দুজনের অসাধারণ ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে এগিয়ে যেতে থাকে সফরকারীরা।

রিশাদের ব্রেকথ্রু

১৫তম ওভারে মেন্ডিসকে আউট করে টাইগারদের ব্রেকথ্রু এনে দেয় লেগ স্পিনার রিশাদ হোসেন। ৩৬ বলে ৫৬ রান করে আউট হন এই ডান হাতি ব্যাটার।

কুশল মেন্ডিসের ফিফটি

২৯ বলে নিজের ফিফটি তুলে নেন কুশল মেন্ডিস। অপর প্রান্ত থেকে ব্যাট চালাতে থাকেন সামারবিক্রমাও। ৫৬ রানে মেন্ডিসের ক্যাচ মিস করেন লিটন দাস।

মেন্ডিস ও সাদিরার জুটি

সাদিরা সামারাবিক্রমাকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার কুশল মেন্ডিস। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে এগিয়ে যেতে থাকে লঙ্কানরা। ১০ ওভারে ৭৯ রান তুলে দলকে এগিয়ে নেয় এই দুই ব্যাটার।

পাওয়ার প্লেতে দুই উইকেটে ৪৫ রান

ফার্নান্দোর বিদায়ের পর কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন কামিন্দু মেন্ডিস। তবে ইনিংস বড় করতে পারেনি এই বাঁহাতি ব্যাটার। ১৪ বলে ১৯ করেন তিনি। পাওয়ার প্লেতে দুই উইকেট হারিয়ে ৪৫ রান তুলতে পারে শ্রীলঙ্কা।

প্রথম শরিফুলের শিকার

ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই চার মেরে রানের খাতা খোলে লঙ্কান ওপেনার আভিস্কা ফার্নান্দো। পরের বলেই এই ডান হাতি ওপেনারকে ফিরিয়ে ভালো শুরু এনে দেয় শরিফুল।

একাদশ

বাংলাদেশ একাদশ : লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, জাকের আলীর অনিক, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ : আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, মহেশ থিকশানা, আকিলা ধনাঞ্জয়া, বিনুরা ফার্নান্দো ও মাথিশা পাথিরানা।

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। সোমবার (৪ মার্চ) সিলেটে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে টাইগারা।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেপ্তার
বুলগেরিয়ার উৎসবে বাংলাদেশের ‘কাঠগোলাপ’
X
Fresh