• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সত্য লেখনীর জন্য অনেক সাংবাদিক আজ দেশছাড়া : রিজভী

আরটিভি নিউজ

  ০৩ মার্চ ২০২৪, ১৫:২৩
ছবি : সংগৃহীত

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সত্য ভাষণ ও সত্য লেখনীর জন্য অনেক সাংবাদিক আজ দেশছাড়া। শারীরিকভাবে অত্যাচারিত এবং গুমের শিকার হয়েছেন অনেক সাংবাদিক।

রোববার (৩ মার্চ) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এ সময় রিজভী বলেন, বন্ধ করে দেয়া হয়েছে দৈনিক আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভি, দৈনিক দিনকালসহ অসংখ্য অনলাইন পত্রিকা ও নিউজ পোর্টাল। মত প্রকাশের স্বাধীনতার জন্য বাংলাদেশ এক পীড়িত দেশ।

রিজভী বলেন, বিদ্যুতের দাম বাড়ায় মধ্যম ও নিম্ন-আয়ের মানুষেরা দিশাহারা হয়ে পড়েছেন। ঢাকাসহ মফস্বলে ভয়াবহ লোডশেডিং। তার ওপর বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে মানুষ প্রান্তিক পর্যায়ে পৌঁছে গেছে। অনেকক্ষেত্রে বাসাভাড়ার চেয়েও বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয় অনেক বেশি। বিদ্যুতের নিচের দিকে ৫ শতাংশ বৃদ্ধি আর ওপরের দিকে ৮ শতাংশ বৃদ্ধি কি চরম বৃদ্ধি নয়? অবৈধ শাসকগোষ্ঠীর এতে কোনো যায়-আসে না।

‘জনগণ দ্বারা বারবার প্রত্যাখ্যাত হয়ে বিএনপি নেতারা তাদের বিদেশি প্রভুদের দ্বারে দ্বারে ঘুরছেন’ সম্প্রতি আ.লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের জবাব দিতে গিয়েই রিজভী বলেন, আওয়ামী লীগই দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে অর্ঘ্য হিসেবে তুলে দিয়েছে প্রভুর দরবারে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিএনপির ভবন খোলাটা সঠিক হয়নি’
বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য : ওবায়দুল কাদের
৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
X
Fresh