• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিএনপি-জামায়াত ইসরায়েলের দোসর : পররাষ্ট্রমন্ত্রী

আরটিভি নিউজ

  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৪৭
পররাষ্ট্রমন্ত্রী
ফাইল ছবি

বিএনপি-জামায়াত ইসরায়েলের দোসরে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ফিলিস্তিনে চলমান গণহত্যার বিষয়ে এখন পর্যন্ত বিএনপি-জামায়াত একটি শব্দও উচ্চারণ করেনি। এতেই প্রমাণ হয়, তারা ইসরায়েলের পক্ষে অবস্থান নিয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গাজায় ইসরায়েলি হত্যাযজ্ঞের বিরুদ্ধে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত কখনো ইউরোপ-আমেরিকার বিরুদ্ধে একটি শব্দও বলেনি। তারা ইহুদিদের সঙ্গে হাত মিলিয়েছে। তারা ইসলামী শাসন ব্যবস্থা কায়েমের কথা বলে, তাহলে ফিলিস্তিনের পক্ষে কথা না বলে চেহারা দেখায় কি করে?

তিনি বলেন, বিএনপি ভেবেছিলো নির্বাচনের পর পৃথিবী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে স্বীকৃতি দিবে না। অথচ শেখ হাসিনাকে ৭৮ দেশ, ৩২টি আন্তর্জাতিক সংস্থা অভিনন্দন জানিয়েছে। এখন বিএনপি নেতারা চ্যালেঞ্জের মুখে। তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানও চ্যালেঞ্জের মুখে।

এখন শেখ হাসিনার সরকার বিগত সরকারের চেয়ে বেশি শক্তিশালী উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, শুধু দেশের উন্নয়ন নয়, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ভূমিকা পালন করছেন প্রধানমন্ত্রী। আগামী ৫ মার্চ তিনি ইসলামি সহযোগিতা সংস্থা (ওআইসি) এর সম্মেলনে গিয়ে ফিলিস্তিনের পক্ষে বক্তব্য তুলে ধরবেন বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিএনপির ভবন খোলাটা সঠিক হয়নি’
বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য : ওবায়দুল কাদের
গাজার ধ্বংসস্তূপ পরিষ্কারে সময় লাগবে ১৪ বছর: জাতিসংঘ
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
X
Fresh