• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

শক্তভাবে দুর্নীতি হ্যান্ডেল না করলে দেশ খালি হয়ে যাবে : চুন্নু

আরটিভি নিউজ

  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০০:২৬
সংসদে বিরোধীদলীয় চিফ হুইপ মুজিবুল হক চুন্নু
ছবি : সংগৃহীত

বিরোধীদলীয় চিফ হুইপ মুজিবুল হক চুন্নু বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের এক হাজার ৩০০ কোটি টাকার আর্থিক অনিয়ম। সব থেকে বেশি অনিয়ম হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ে। সরকার যদি শক্তভাবে এগুলো হ্যান্ডল না করে, তাহলে তো দেশ খালি হয়ে যাবে। ব্যাংক তো খালি হয়ে গেছে। ব্যাংকের মাধ্যমে এই যে এসব অর্থ যায়, নিশ্চয়ই এটা ওভার ইনভয়েস বা আন্ডার ইনভয়েস?

বৃহস্পতিবার(২২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে পত্রিকায় প্রকাশিত সংবাদের উদ্ধৃতি দিয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীকে কঠিন হওয়ার অনুরোধ জানিয়ে চুন্নু বলেন, এগুলো কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে।এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, এগুলো দেখার দায়িত্ব কার? অর্থ ও বাণিজ্যমন্ত্রীসহ সংশ্লিষ্ট মন্ত্রীরা যদি এগুলো না দেখেন, বাংলাদেশ ব্যাংক চুপচাপ বসে থাকে। আমরা কোথায় যাব? এই যে ব্যাংকের মাধ্যমে টাকা পাচার, এটা তাদেরই রিপোর্ট (বাংলাদেশ ব্যাংক)। তাহলে এতদিন তারা কী করেছিল।

বাংলাদেশ ব্যাংক কেন বাণিজ্যিক ব্যাংকগুলোকে নিয়ন্ত্রণ করতে পারেনি, প্রশ্ন রেখে জাতীয় পার্টির মহাসচিব বলেন, তারা কি জানে না কোন আইটেমের প্রাইস কত? কোন ব্যবসায়ী কোন হিসাব থেকে এলসি করে? এটা ওভার ইনভয়েস হচ্ছে না আন্ডার ইনভয়েস হচ্ছে, তারা কি জানে না? দেশে আমদানি-রপ্তানির একটি বিভাগ আছে।

তিনি বলেন, সকালে ঘুম থেকে উঠে নেগেটিভ নিউজ দেখলে মনটা খারাপ হয়ে যায়। হাসপাতালে অ্যান্ডোস্কপি করতে গিয়ে মারা যায়। তাকে অস্ত্রোপচার কক্ষে ঢোকানো হলো, তারপর বলা হলো মারা গেছে। খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু, মনে হয় সব এলোমেলো হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (৩০ এপ্রিল)
সারাদেশে হিটস্ট্রোকে আরও ৩ জনের মৃত্যু
১ মাসে ইসলামী ব্যাংকগুলোর সম্পদ কমেছে ১৩ হাজার কোটি টাকা
দেশটাকে বন্দিশালা বানানো হয়েছে : ফখরুল
X
Fresh