• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয়কে আরও সতর্ক হওয়ার আহ্বান’

আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:২৪
সংসদ
ছবি : সংগৃহীত

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয়কে আরও বেশি সতর্ক হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির সংসদ সদস্য মাসুদ উদ্দীন চৌধুরী। তিনি বলেন, এমন কোনো জায়গা নেই যেখানে দ্রব্যমূল্য নিয়ে আলোচনা হচ্ছে না।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মাসুদ উদ্দীন চৌধুরী বলেন, কয়েকদিন আগেও বাণিজ্য প্রতিমন্ত্রী বলেছেন, মূল্য নিয়ন্ত্রণে অনেকগুলো ব্যবস্থা নেওয়া হচ্ছে। কিন্তু বাজারে এর প্রতিফলন দেখা যাচ্ছে না। রেজাল্ট না পেলে এ সব পরিকল্পনার কি মূল্য আছে? সিন্ডিকেটের মাধ্যমে যে ক্ষতি হচ্ছে তা থেকে পরিত্রাণ পেতে হবে।

তিনি বলেন, ব্যাংক খাতে অনিয়ম, অব্যবস্থাপনা, দুর্নীতি এবং দায়বদ্ধতার অভাব বাংলাদেশের অর্থনীতির সমার্থক হয়ে দাঁড়িয়েছে। হলমার্ক, বেসিক ব্যাংক কেলেঙ্কারির সুষ্ঠু তদন্ত হয়নি। হওয়ার কোনো লক্ষণও নেই। এ অবস্থা চলতে থাকলে সাধারণ মানুষ কীভাবে ব্যাংকিং খাতের ওপর আস্থা রাখবে? পিপলস লিজিংয়ে হাজার হাজার মানুষ সরকার ও বাংলাদেশ ব্যাংকে বিশ্বাস করে টাকা রেখেছে। গত কয়েকবছর ধরে তারা টাকা ফেরত দিতে পারছে না। মানুষ যদি সরকারি ব্যাংকে বিশ্বাস রাখতে না পারে তাহলে কোথায় যাবে?

তিনি আরও বলেন, এখন অনেক ব্যাংক আছে চেক নিয়ে গেলে বলে দুই ঘণ্টা পর আসেন, কাল-পরশু আসেন। তারা টাকা দিতে পারে না। এই অবস্থা কতদিন বিরাজ করবে? এ বিষয়ে অর্থমন্ত্রীর কাছ থেকে সুস্পষ্ট বক্তব্য আশা করছি।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনো সংঘাতে নেই আ.লীগ: কাদের
‘জাতীয় পার্টি কোন চাপে নির্বাচনে এসেছে, তা পরিষ্কার করতে হবে’
পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে : রওশন এরশাদ
দ্রব্যমূল্য নিয়ে জনসাধারণের মধ্যে স্বস্তি দেখতে পেয়েছি : বাণিজ্য প্রতিমন্ত্রী
X
Fresh