• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

মহান একুশে ঘিরে বিএনপির দুই দিনের কর্মসূচি

আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২৯
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘিরে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি
ছবি : সংগৃহীত

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘিরে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী আগামীকাল ২০ ফেব্রুয়ারি দুপুর ২টায় রাজধানীর রমনাতে অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে আলোচনা সভার আয়োজন করবে বিএনপি। পরদিন ২১ ফেব্রুয়ারি ভোরে আজিমপুরে ভাষা শহীদদের কবর জিয়ারত করে প্রভাতফেরির মাধ্যমে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শ্রদ্ধার্ঘ নিবেদন করবেন দলের নেতাকর্মীরা। এজন্য ওইদিন ভোর ৬টায় কালো ব্যাজ পড়ে বলাকা সিনেমা হলের কাছে জমায়েত হবেন তারা। এদিন রীতি অনুযায়ী জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রেখে কালো পতাকা উত্তোলন করা হবে বিএনপির দলীয় কার্যালয়ে।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, আজো আমরা স্বাধীনতা হারা, আজো আমরা অধিকার হারা। এদেশের ভোটাররা ভোট দিতে পারে না, এদেশের মানুষ নির্বিঘ্নে বাড়িতে ঘুমাতে পারে না। আজকে অসংখ্য জাতীয়তাবাদী শক্তির অসংখ্য নেতাকর্মী গ্রামছাড়া, এলাকাছাড়া, বাড়িছাড়া। নিজের স্ত্রী, পুত্র, কন্যা অথবা বাবা-মায়ের সঙ্গে বসবাস করতে পারছে না আমাদের নেতাকর্মীরা। ঢাকায় এসে কেউ সিএনজি চালায়, কেউ রিকসা চালায়; কোনও রকমে জীবনধারণ করছে তারা।

এরপর তিনি বলেন, ফ্যাসিবাদী কনসেনট্রেশন ক্যাম্পের মধ্যে বিরোধী দলকে বন্দি করে রাখা হয়েছে। কিন্তু একুশে ফেব্রুয়ারির চেতনা, শহীদদের আত্মদান আজো আমাদের লড়াই করতে উৎসাহিত করে, আজো আমাদেরকে সাহস যোগায়। এই চেতনার পথ ধরে আমরা আগামী দিনে গণতন্ত্রকে ফিরিয়ে নিয়ে আসব, মতপ্রকাশের স্বাধীনতাসহ আইনের শাসন, জনগনের শাসন প্রতিষ্ঠিত করব।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক, আবুল খায়ের ভুঁইয়া, আব্দুল কুদ্দুস, কেন্দ্রীয় নেতা মনির হোসেন, তারিকুল আলম তেনজিং, স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল
কারামুক্ত বিএনপি নেতা খোকন
নির্বাচনে হারবে জেনেই বিএনপি ভোট বর্জন করেছে: শাহজাহান খান
বুধবার দেশে ফিরছেন মির্জা ফখরুল
X
Fresh