• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বেপরোয়া গাড়িচালকের মতো ফখরুলরা : কাদের 

আরটিভি নিউজ

  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৪৫
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
ফাইল ছবি

মির্জা ফখরুলসহ বিএনপি নেতাদের বেপরোয়া গাড়িচালকের সঙ্গে তুলনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নির্বাচন সামনে রেখে বিএনপি অনেক বেপরোয়া উক্তি করেছে। বেপরোয়া গাড়িচালকের মতোই রাজনীতিতে বেপরোয়া তারা। নির্বাচনের আগে জনগণের জানমাল রক্ষার নামে তাদের বিভিন্ন কর্মসূচি পরেও সচেষ্ট থাকবে।

শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন মন্ত্রী।

দেশে বিএনপির চেয়ে বড় উগ্রবাদী আর কেউ নেই মন্তব্য করে তিনি আরও বলেন, বিএনপি বার বার ইতিহাসের পুনরাবৃত্তি করতে চায়। তাদের কথা মতো না চললেই উগ্রবাদী আচরণ শুরু করে।

ওবায়দুল কাদের বলেন, যাদের হাতে রক্তের দাগ, যারা দেশে অপরাজনীতি শুরু করেছে, তারাই আওয়ামী লীগের ওপর দায় চাপাতে চায়। তারা কারাগারে জাতীয় চার নেতাকে হত্যা করেছে, একুশে আগস্ট গ্রেনেড হামলা করে প্রকাশ্যে নেত্রীকে প্রাইম টার্গেট করে হত্যার চেষ্টাসহ অনেক হত্যা সংঘটিত করেছে।

‘আওয়ামী লীগ হত্যার রাজনীতি শুরু করেছে’ মির্জা ফখরুলের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, ফখরুল এমন তথ্য কোথা থেকে পেলেন। গুম-খুনের সঙ্গে বিএনপিই জড়িত। তারা নিজেদের লোককে গুম করে, হত্যা করে; আর এখন সেই দায় আওয়ামী লীগের ওপর দিতে চায়। সালাউদ্দিন, ফরহাদ মাজহারদের গুমের নাটকও দেশের মানুষ দেখেছে।

প্রকৃত ঘটনা আড়াল করার জন্য বিএনপি অপকৌশল শুরু করেছে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ফখরুলরা জেল থেকে বেরিয়ে একই নাটকের পুনরাবৃত্তি করছে। তারা নাকি ঘুরে দাঁড়াবে! কবে ঘুরে দাঁড়াবে, তাদের চৌকস কথার ফুলঝুরি অনেক শুনেছি।

বিএনপির হাতে এখন কোনো ইস্যু নেই উল্লেখ করে এরপর তিনি বলেন, বিএনপি নেতারা এখন জনগণের কাছে নিজেদেরই ছোট করছে। গায়ে পড়ে ইস্যু তৈরি করছে তারা। নির্বাচন হয়ে গেছে, দেশে কোনো খারাপ পরিস্থিতি নেই। তারা বলেছিল এই সরকার টিকবে না। আমাদের প্রধানমন্ত্রী নাকি নির্বাচিত নন, তাহলে তিনি জার্মানির আন্তর্জাতিক সিকিউরিটি কাউন্সিলে নিমন্ত্রণ পান কীভাবে?

এ ছাড়া মিয়ানমারের বিষয়ে ‘ইন্টেলিজেন্স ডিপ্লোম্যাসি’ প্রয়োজন উল্লেখ করে কাদের বলেন, আমাদের পররাষ্ট্র দপ্তর থেকে তাদের সব পক্ষের গতিবিধি লক্ষ্য করে পদক্ষেপ নেওয়া হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে দেশ : রিজভী
‘বিএনপির ভবন খোলাটা সঠিক হয়নি’
বিএনপি দাসত্ব করে ক্ষমতা পাওয়ার জন্য : ওবায়দুল কাদের
৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
X
Fresh