• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘বাংলাদেশ এক চরম অন্ধকারে নিমজ্জিত হয়েছে’

আরটিভি নিউজ

  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:০২
রুহুল কবির রিজভী
ছবি : সংগৃহীত

আজকে বাংলাদেশ এক চরম অন্ধকারে নিমজ্জিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশান এলাকায় লিফলেট বিতরণ শেষে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, আজকে বাংলাদেশ এক চরম অন্ধকারে নিমজ্জিত হয়েছে। অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে এক ভয়াবহ নৈরাজ্য চলছে। বাংলাদেশের সার্বভৌমত্বকে দুর্বল করা হয়েছে। তামাশা করা হচ্ছে বাংলাদেশের জনগণের সঙ্গে। সীমান্তে বাংলাদেশিদের পাখির মতো গুলি করে হত্যা করা হচ্ছে। আর মঙ্গলবার বাংলাদেশের তিনটি ছাগল নাকি তাদের (ভারত) সীমানার ভেতরে গেছে, সেই ছাগলগুলো ধরে পতাকা বৈঠক করে ফেরত দিয়েছে বিএসএফ।

তিনি বলেন, বিএসএফের কাছে ছাগলের দাম আছে, কিন্তু মানুষের দাম নেই। তিনটি ছাগল ফেরত দেওয়া শতাব্দীর শ্রেষ্ঠ তামাশা ছাড়া আর কিছুই নয়। বাংলাদেশের জনগণের সঙ্গে আজকে তামাশা করা হচ্ছে। ওইদিকে টেকনাফ সীমান্তে মুহুর্মুহু গোলাগুলি চলছে। সীমান্তে বাংলাদেশের কৃষকরা ভয়ে কাজ করতে পারছেন না। তারা অনাহারে চরম কষ্টে দিন কাটাচ্ছেন, আর আমাদের সরকার নীরব।

তিনি আরও বলেছেন, সারাদেশে এখন সামাজিক নৈরাজ্য চরম আকার ধারণ করেছে। বিশ্ববিদ্যালয়গুলোকে যৌন আনন্দের উৎসবে পরিণত করেছে ছাত্রলীগ। কুষ্টিয়াতে এক যুবককে ১০ টুকরো করেছে ছাত্রলীগের সজিব, তিনি নিজেই স্বীকার করেছেন। আওয়ামী লীগ এখন শুধু বিএনপির ওপর আক্রমণ করছে না, তারা লুটের টাকা ভাগাভাগি করতে নিজেরা নিজেদেরকে হত্যা করছে। এ পরিস্থিতির মধ্যে দেশ এক ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে।

বিএনপির এ নেতা বলেন, দখলদার সরকার ৭ জানুয়ারির ডামি নির্বাচন করে তারা মনে করেছে সারা বাংলাদেশের জমিদার হয়ে গেছে। এ জমিদার তন্ত্রের বিরুদ্ধে আমাদের লড়াই থামবে না। কারণ, এ ক্ষমতা জনগণকে ফিরিয়ে দিতে হবে। বিএনপিসহ সমমনা দলগুলো যে আন্দোলন করছে, যে লড়াই করছে, তা নিজেরা ক্ষমতায় যাওয়ার জন্য নয়। এই আন্দোলন হলো গণতন্ত্র ফিরিয়ে আনার লড়াই, জনগণের ক্ষমতা জনগণকে ফিরিয়ে দেওয়ার লড়াই। এ লড়াই অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে বাসের ধাক্কায় প্রাণ গেল মোটরসাইকেল চালকের
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৮ এপ্রিল)
বিকেলে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানি করবে ভারত
X
Fresh