• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

এই সংসদ আমি আর মামুদের: রিজভী

আরটিভি নিউজ

  ৩০ জানুয়ারি ২০২৪, ১৫:২৬
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী (সংগৃহীত ছবি)

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ডামি নির্বাচনের মাধ্যমে জন্ম নেওয়া এই তথাকথিত দ্বাদশ সংসদ জনগণের নয়, আমি আর মামুদের।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, ডামি নির্বাচনের মাধ্যমে অবৈধভাবে জন্ম নেওয়া এই তথাকথিত দ্বাদশ সংসদকে দেশের ১৮ কোটি মানুষ এবং গণতান্ত্রিক বিশ্ব ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এই সংসদ জনগণের নয়, আমি আর মামুদের।

তিনি বলেন, সংসদে সবাই নামে-বেনামে ছদ্মনামে আওয়ামী লীগের লোক। তারা এককভাবেই লুটেছে ২২৩ আসন। ৬২ জন স্বতন্ত্র ডামি এমপির ৫৮ জনই আওয়ামী লীগের নেতা। সেই হিসেবে ২৯৯ জনের মধ্যে ২৮০ জনই মূলত আওয়ামী লীগ নেতা।

তিনি আরও বলেন, জাতীয় পার্টি শেখ হাসিনার আশীর্বাদের বিরোধী দল। এদেরও লালন-পালন করেন শেখ হাসিনা। শেখ হাসিনা দয়া করে ১১ আসন ছেড়ে দিয়েছেন তাদের জন্য।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ডামি নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের ইতিহাসে দ্বিতীয় বাকশালীয় সংসদের কলংকিত যাত্রা শুরু হচ্ছে আজ। বিরোধী দল কারা হবে, তারা কে কী বলবে করবে, স্বতন্ত্র লীগের ভূমিকা কী হবে, সবকিছুই পুতুল খেলার মতো সুতার গোড়া ধরে রাখবেন একজন।

তিনি বলেন, ফ্যাসিবাদ, নাৎসিবাদ ও মধ্যযুগের ভাবধারায় পুষ্ট একটি রাজনৈতিক দল আওয়ামী লীগ। তারা বরাবরই গণতন্ত্রের শত্রু, সেটির কুৎসিত স্বরূপ এবারও উন্মোচিত হয়েছে।

রিজভী বলেন, আওয়ামী লীগ ক্ষমতার নেশায় আচ্ছন্ন অপরাধপ্রবণ একটি রাজনৈতিক দল। জনগণের ইচ্ছা-অনিচ্ছা এদের কাছে মূল্যহীন।

তিনি আরও বলেন, একটি রাজনৈতিক দলের টিকে থাকার প্রধান ভিত্তি জনসমর্থন। আওয়ামী লীগের জনভিত্তি ধসে গেছে, সে কারণে তাদের নেতাদের আবোল-তাবোল কথা বলা। হিটলার-মুসোলিনির অনুসারীরা যেভাবে কথা বলত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ একই রকমের কথাবার্তা বলে। জনগণের কাছে যার কোনো মূল্য নেই।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির স্থগিত সমাবেশ শুক্রবার
প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপিকে দাওয়াত করা হবে: কাদের
বিএনপির জন্য মায়াকান্না করছে ওবায়দুল কাদের: রিজভী
বিএনপি নেতা আমানকে বিদেশ যাওয়ার অনুমতি দিলেন আদালত
X
Fresh