• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাসায় হাঁটছেন খালেদা জিয়া, আগের চেয়ে সুস্থ

আরটিভি নিউজ

  ৩০ জানুয়ারি ২০২৪, ০২:২০
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া
ফাইল ছবি

হাসপাতাল থেকে বাসায় ফিরে শারীরিকভাবে অনেকটা সুস্থ আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ১৫৬ দিন হাসপাতালে থাকার পর গত ১১ জানুয়ারি সন্ধ্যায় গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা’য় ফেরেন তিনি।

মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, বাসাতেই তার চিকিৎসা চলছে। এভারকেয়ার থেকে ফেরার পর সাবেক এই প্রধানমন্ত্রীর কোনও রোগের নতুন উপসর্গ দেখা দেয়নি। চিকিৎসকদের পরামর্শে বাসাতেই হালকা হাঁটাচলা করছেন তিনি।

খালেদা জিয়ার চিকিৎসক, মেডিকেল টিমের সহকারী ও চেয়ারপারসনের কার্যালয়ের একাধিক সূত্র থেকে জানা যায়, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে ভাল। বিদায়ী বছরের ২৬ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স হাসপাতালের তিন বিশেষজ্ঞ চিকিৎসক তার চিকিৎসা করেন। তাদের চিকিৎসার পরই বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হতে শুরু করে বলে জানান তার চিকিৎসক দলের এক সদস্য।

গত বছরের ৯ আগস্ট এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। চলতি বছরের ১১ জানুয়ারি রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে অনেকটাই হাস্যোজ্জ্বল অবস্থায় বাসায় ফেরেন বিএনপির চেয়ারপারসন। সেদিন হুইল চেয়ারে নেমে আসেন গাড়ির সামনে।

এরপর দাঁড়িয়ে উঠে গাড়িতে প্রবেশ করেন তিনবারের এই সাবেক প্রধানমন্ত্রী। দীর্ঘদিন পর খালেদা জিয়াকে সচকিত পেয়ে নেতাকর্মীরাও উৎফুল্ল।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, বাসায় ফেরার পর বেগম জিয়াকে উৎফুল্ল দেখা গেছে। গাড়ি থেকে নেমেই ভাগ্নে অভীক ইস্কান্দারের মেয়েকে জড়িয়ে ধরেন তিনি।

পরিবারের ঘনিষ্ঠ স্থায়ী কমিটির একজন সদস্য বলেন, ম্যাডামের শরীর আগের চেয়ে অনেক ভালো। বিশেষ করে আমেরিকার তিন বিশেষজ্ঞ চিকিৎসা করার পরই দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছেন তিনি। সেই চিকিৎসকরাই তাকে হাঁটার পরামর্শ দিয়েছেন।

চিকিৎসকের উদ্ধৃতি দিয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে বলেন, আলহামদুলিল্লাহ, ম্যাডামের শারীরিক অবস্থা একটু উন্নত রয়েছে। ২৬ অক্টোবর বাসায় ফেরার পর থেকে নতুন কোনও উপসর্গ দেখা দেয়নি।

পরিবারের ঘনিষ্ঠ সূত্র জানায়, খালেদা জিয়া বর্তমানে বাসায় থাকলেও পরিবারের বেশিরভাগ সদস্য দেশের বাইরে রয়েছেন। বর্তমানে শামীম ইস্কান্দারের পরিবার রয়েছে তার দেখাশোনায়।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল
‘খালেদা জিয়ার মুক্তির জন্য আমি আলোচনায় বসতে প্রস্তুত’
ঈদের শুভেচ্ছা জানাতে খালেদা জিয়ার বাসভবনে বিএনপি নেতারা
X
Fresh