• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

রওশনপন্থীদের নতুন কর্মসূচি ঘোষণা 

আরটিভি নিউজ

  ২৯ জানুয়ারি ২০২৪, ১৫:০৯
রওশনপন্থীদের নতুন কর্মসূচি ঘোষণা 
ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে বহিষ্কারের একদিন পর নতুন কর্মসূচি ঘোষণা করেছে রওশনপন্থীরা।

সোমবার (২৯ জানুয়ারি) জাপা একাংশের মহাসচিব মামুনুর রশীদ জানান, আগামী ২ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন করা হবে।

এ ছাড়া এদিন সাবেক প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়কে জাতীয় পার্টির (জাপা) মুখপাত্র ঘোষণা করেছে রওশন এরশাদ।

এর আগে, রোববার (২৮ জানুয়ারি) জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে অব্যাহতি দিয়ে নিজেকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেছেন দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। পাশাপাশি কাজী মামুনুর রশিদকে পার্টির মহাসচিব হিসেবে ঘোষণা করেন তিনি।

এরপর জিএম কাদেরপন্থী মহাসচিব মুজিবুল হক চুন্নু সংবাদ সম্মেলন করে জানান, দলের গঠনতন্ত্রে দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদকে এমন কোনো ক্ষমতা দেওয়া হয়নি। তাই রওশনের ঘোষণার কোনো ভিত্তি নেই। বিষয়টি আমলে নিচ্ছে না জাতীয় পার্টি। জি এম কাদেরের নেতৃত্বে যে দল আছে সেটিই জাতীয় পার্টি।

যদিও রওশন এরশাদের মুখপাত্র কাজী মামুনুর রশীদ বলেন, বেগম রওশন এরশাদ দলের গঠনতন্ত্রের ২০-এর ১ ধারা অনুযায়ীই সিদ্ধান্ত নিয়েছেন। আর গঠনতন্ত্র মেনেই তাদেরকে (জি এম কাদের ও মুজিবুল হক চুন্নু) অব্যাহতি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ১৯৮৬ সালের ১ জানুয়ারি রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে জাতীয় পার্টি। দলটির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ২০১৯ সালের ১৪ জুলাই মারা যান।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রেলের ভাড়া বাড়ানো অমানবিক: জি এম কাদের
‘জাতীয় পার্টি কোন চাপে নির্বাচনে এসেছে, তা পরিষ্কার করতে হবে’
পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে : রওশন এরশাদ
শিব নারায়ণ দাশকে জাতি আজীবন স্মরণে রাখবে : জি এম কাদের 
X
Fresh