• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

‘ভোট বর্জনের আহ্বানে আ.লীগের নেতাকর্মীরাও সমর্থন দিয়েছিলেন’

আরটিভি নিউজ

  ২৮ জানুয়ারি ২০২৪, ১৯:৩৮
সেলিমা রহমান
ছবি : সংগৃহীত

আমাদের ভোট বর্জনের আহ্বানে আওয়ামী লীগের নেতাকর্মীরাও সমর্থন দিয়েছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সেলিমা রহমান বলেন, আমাদের ভোট বর্জনের আহ্বানে আওয়ামী লীগের নেতাকর্মীরাও সমর্থন দিয়েছিলেন। কিন্তু আমরা আন্দোলনের ফসল ঘরে তুলতে পারিনি। ৬৯-এর গণ অভ্যুত্থানের সময়ের সেই ছাত্র ও সুশীল সমাজ আর নেই।

তিনি বলেন, আজকে ছাত্র সমাজে দেখা যাচ্ছে হেলমেট বাহিনী, দুর্নীতি এবং নানান রকম কর্ম পরিধি। আজকে সুশীল সমাজ দ্বিধা বিভক্ত। সত্যিকার যে মধ্যবিত্ত সুশীল সমাজ ছিল, বাংলাদেশে যে একটা মূল্যবোধ ছিল, সেই মূল্যবোধ ও সমাজ ব্যবস্থা আমরা হারিয়ে ফেলেছি।

সভায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, গত ৭ জানুয়ারি পরিস্থিতিকে মৌলিকভাবে একটুও পাল্টে দেয়নি। বস্তুগতভাবে আগের মতই আছে অথবা তার চাইতে পরিপক্ব হয়েছে। আন্দোলনকারী দল ও শক্তিসমূহ এটা মনে করছেন যে তারা হারেননি এবং ইতিমধ্যে বিভিন্ন রাজনৈতিক দল সমূহ ভবিষ্যৎ আন্দোলনের প্রশ্নে কর্মসূচি দিতে শুরু করেছে। আন্দোলন শেষ হয়নি। বরঞ্চ নতুন পর্যায়ে প্রবেশ করেছে।

তিনি বলেন, এখন বিরোধী দল রাস্তায় নামছে, তাদের মধ্যে ঐক্য অটুট আছে এবং শত সহস্র অত্যাচার-নির্যাতনের পরেও সরকার মূল বিরোধী দল বিএনপির মধ্যে কোনো ফাটল তৈরি করতে পারেনি।

এ সময় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, ‘আমরা এমন একটি সরকারের অধীনে আছি, পৃথিবীর বিভিন্ন দেশে যত স্বৈরাচারী ও ফ্যাসিস্ট সরকার রয়েছে; তাদের কাছ থেকে যেখানে যা প্রয়োজন সেই উপাদান নিয়ে শাসন করছে। তাদেরকে এক কথায় ভূষিত করা দুষ্কর। এই ফ্যাসিস্ট রেজিম টিকিয়ে রাখতে শেখ হাসিনা সবকিছু করতে পারে।’

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও এক নেতাকে বহিষ্কার করল বিএনপি
দেশটাকে বন্দিশালা বানানো হয়েছে : ফখরুল
আ.লীগের কার্যনির্বাহী সংসদের সভা মঙ্গলবার
‘বিএনপি সাংগঠনিকভাবে দিনদিন দুর্বল হচ্ছে’
X
Fresh