• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

‌‌‘বিএনপির কালো পতাকা মিছিল নিয়ে ঠাট্টা করেছে আ.লীগ’

আরটিভি নিউজ

  ২৮ জানুয়ারি ২০২৪, ১৭:০৩
ড. আব্দুল মঈন খান
ছবি : সংগৃহীত

আমাদের কালো পতাকা মিছিল নিয়ে আওয়ামী লীগ ঠাট্টা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

রোববার (২৮ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মঈন খান বলেন, আমাদের কালো পতাকা মিছিল নিয়ে ঠাট্টা করেছে আওয়ামী লীগ। তারা বলেছে, ‘কালো পতাকা মিছিল তো শোকের।’ দলটি হয়তো জ্ঞান হারিয়ে ফেলেছ। আওয়ামী লীগ এ দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। এর চেয়ে আর বড় কোনো শোক নেই।

তিনি বলেন, সন্ত্রাস নয়, দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে চায় বিএনপি। লগি বৈঠা নয়, শান্তির রাজনীতিতে বিশ্বাস করে বিএনপি। বিএনপি ক্ষমতায় থাকতে বিরোধীদলের ওপর কখনও দমন-পীড়ন করেনি। আওয়ামী লীগের আমলেই বিরোধীরা সবচেয়ে বেশি নির্যাতিত। বন্দুকের নল দিয়ে গণতান্ত্রিক জনগণকে দমানো যাবে না। সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। তবে তা হবে শান্তিপূর্ণ উপায়ে।

তিনি আরও বলেন, বিএনপি আর আওয়ামী লীগ ভিন্ন চরিত্রের দল। আওয়ামী লীগ যা করে বিএনপি তা করে না। বিএনপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। গণতন্ত্র কিন্তু হাতের মোয়া নয়। আমরা এটার জন্য একটি রাষ্ট্রের শক্তির বিরুদ্ধে লড়াই করে যাচ্ছি। সেই শক্তি হলো বুলেট। সেজন্য আমাদের আজকের এই সংগ্রাম সহজ সংগ্রাম নয়। ১৫ বছরে লাখের বেশি মামলা দেওয়া হয়েছে বিরোধীদলের নেতাকর্মীদের বিরুদ্ধে।

দলের নেতাকর্মীদের মনোবল অটুট রাখার আহ্বান জানিয়ে ড. আব্দুল মঈন খান বলেন, দেশের মানুষকে ভোটের অধিকার ফিরিয়ে দিতেই হবে। আওয়ামী লীগ এই গণতান্ত্রিক মানুষদের কোনো কিছুতেই কাবু করতে পারবে না। গত ৭ জানুয়ারির সংসদ নির্বাচন ঘিরে বিএনপি প্রত্যাশা অনুযায়ী কিছু করতে না পারলেও হতাশ হওয়ার কিছুই নেই।

গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান মো. বাবুল সরদার চাখারী, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, গণঅধিকার পরিষদ একাংশের সভাপতি নুরুল হক নুর এবং গণঅধিকার পরিষদের আহ্বায়ক মিয়া মসিউজ্জামান প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও এক নেতাকে বহিষ্কার করল বিএনপি
‘বিএনপি সাংগঠনিকভাবে দিনদিন দুর্বল হচ্ছে’
পুলিশি বাধার মুখে বিএনপির বিক্ষোভ 
বিএনপির আরও ৩ নেতা বহিষ্কার
X
Fresh