• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

২৮ অক্টোবরের মতো আক্রমণের হুমকি দেওয়া হচ্ছে : মঈন খান

আরটিভি নিউজ

  ২২ জানুয়ারি ২০২৪, ১৬:০৯
২৮ অক্টোবরের মতো আক্রমণের হুমকি দেওয়া হচ্ছে : মঈন খান
ফাইল ছবি

কালো পতাকা মিছিল করলে গত ২৮ অক্টোবরের মতো আক্রমণের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান।

সোমবার (২২ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

মঈন খান বলেন, সরকারের বিরুদ্ধে কালো পতাকা মিছিল কর্মসূচি দিয়েছি। কিন্তু হুমকি এসেছে, কালো পতাকা মিছিল করলে নাকি গত ২৮ অক্টোবর যেভাবে আক্রমণ করেছে, সেভাবে আক্রমণ করবে।

তিনি বলেন, গুলি, বন্দুক ও টিয়ারগ্যাস দিয়ে মানুষকে পরাভূত করা যাবে। কিন্তু জনগণের ভালোবাসা পাওয়া যাবে না। গত ৭ জানুয়ারির নির্বাচন সুষ্ঠু হয়নি। এই সরকার বুঝতে পারছে তাদের তাসের ঘর ভেঙ্গে পড়বে।

বিএনপির এই নেতা, বিশ্ব স্বীকৃতি দিয়েছে বাংলাদেশে গণতন্ত্র নেই। সুতরাং সরকারকে বলবো গণতন্ত্রের পথে এসে অংশগ্রহণমূলক নির্বাচন দিন। তা না হলে পরিণতি ভালো হবে না। মানুষের ঐক্য ও ন্যায়ের শক্তির কাছে বন্দুকের শক্তি টিকতে পারে না।

মঈন খান বলেন, এখন কথা নয়, প্রতিবাদ করার সময়। গত ১৫ মাস ধরে আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে লাগাতার কর্মসূচি পালন করে আসছি। বিএনপি সহিংস রাজনীতিতে বিশ্বাসী নয়।

তিনি বলেন, বিএনপিকে মৌলবাদী দল হিসেবে বিদেশিদের বোঝানোর বৃথা চেষ্টা করছে সরকার। কিন্তু সেটা বিদেশিরা খায় না। সেজন্যই তো গণতান্ত্রিক বিশ্বের দলগুলো ভুয়া নির্বাচনকে স্বীকৃতি দেয়নি।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, বিশ্বের প্রভাবশালী গণমাধ্যম বাংলাদেশের বর্তমান ব্যবস্থাকে উত্তর কোরিয়া মডেল আখ্যা দিচ্ছে। আর সরকার বলছে তারা নাকি বাংলাদেশকে বিশ্বে রোল মডেল বানিয়েছে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‌উন্নয়নের ভেলকিবাজীতে দেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী
দিনাজপুরে বিএনপির ৫ নেতা বহিষ্কার
ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে দেশ : রিজভী
‘বিএনপির ভবন খোলাটা সঠিক হয়নি’
X
Fresh