• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে : মঈন খান

আরটিভি নিউজ

  ২১ জানুয়ারি ২০২৪, ২০:৫৩
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান (সংগৃহীত ছবি)

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, গত ৭ তারিখের নির্বাচন জনগণ ও বহির্বিশ্ব প্রত্যাখ্যান করায় সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে।

রোববার (২১ জানুয়ারি) বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ড. আব্দুল মঈন খান বলেন, এ সরকার যদি মনে করে তারা চিরদিনের জন্য ক্ষমতা পেয়ে গেছে তাহলে এটা তাদের ভুল। কারণ, ৭ জানুয়ারির নির্বাচনে সরকার চরমভাবে পরাজিত হয়েছে। দেশের মানুষ ও বহির্বিশ্ব নির্বাচন প্রত্যাখ্যান করেছে। মিথ্যাচার দিয়ে দেশের নেতা হওয়া যায় না, দেশও চালানো যায় না।

তিনি বলেন, আওয়ামী লীগ বহুদলীয় গণতন্ত্রকে বাকশালে রূপান্তরিত করে, আর বিএনপি বাকশালকে বহুদলীয় গণতন্ত্রে রূপান্তরিত করে। বিএনপি ক্ষমতার জন্য আন্দোলন করছে না, বিএনপি জনগণের অধিকারে বিশ্বাস করে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, জিয়াউর রহমান দেশে উন্নয়নের সূচনা করেছিলেন। তিনি খুবই সাধারণ জীবন কাটিয়েছেন। রাজকীয় খাবার ফিরিয়ে দিয়ে ভাত-ডাল চেয়ে খেয়েছেন। বাংলাদেশের মানুষ কখনোই জিয়াউর রহমানকে ভুলতে পারবে না।

তিনি দাবি করে বলেন, ৭২ থেকে ৭৫ পর্যন্ত কেউ জিয়াউর রহমানের নাম শোনেননি? এমন লোক বাংলাদেশ নেই। তিনি কৃষিতে বিপ্লব এনেছিলেন। তার আমলে চাল-ডাল-পেঁয়াজের দাম কখনো মানুষের নাগালের বাইরে যায়নি। মুক্তবাজার অর্থনীতির মাধ্যমে তিনি দ্রব্যমূল্য স্বাভাবিক রেখেছিলেন।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা ৩০ এপ্রিল
পুলিশি বাধার মুখে বিএনপির বিক্ষোভ 
‌‘হিটস্ট্রোকে’ আওয়ামী লীগ নেতার মৃত্যু
বিএনপির আরও ৩ নেতা বহিষ্কার
X
Fresh