• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বিএনপির ভোট বর্জন প্রসঙ্গে যা বললেন তথ্য প্রতিমন্ত্রী

আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২৪, ২৩:৫১
মোহাম্মদ এ আরাফাত
ছবি : সংগৃহীত

তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত বলেছেন, জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। দলটি কিছুদিন আগেই ট্রেনে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারল। সেই মানুষগুলোর কি বেঁচে থাকার অধিকার ছিল না? বিএনপি কেন নির্বাচনে আসল না? কেউ না করেছিলেন নির্বাচনে আসতে?

সোমবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকার কালাচাঁদপুর সরকারি স্কুল অ্যান্ড কলেজ মাঠে এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, আমার কাছে এই নির্বাচন এমপি হওয়ার নির্বাচন নয়। যারা ভোট বর্জন করেছে, জনগণকে ভোট বর্জন করতে উৎসাহিত করেছে, সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছে এবং নির্বাচনের বিপক্ষে কাজ করেছে তাদেরকে প্রত্যাখ্যান করার নির্বাচন।

তিনি বলেন, মানুষ নির্বাচনে এসেছে এবং ভোট দিয়েছে। সঠিক যদি ক্যালকুলেশন করা হয় তাহলে ৪২ শতাংশ নয় আরও বেশি ভোট পড়েছে এই নির্বাচনে। বিএনপির অগ্নি-সন্ত্রাস ও হরতাল-অবরোধের পরেও মানুষ নির্বাচনমুখী ছিল। নির্বাচন হয়েছে এবং প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। আমরা আগামী পাঁচ বছরেও উন্নয়নের ধারা অব্যাহত রাখব।

তিনি আরও বলেন, নির্বাচনের আগে বিএনপি ও সমমনা দলগুলো অগ্নি সন্ত্রাস, হুমকি-ধামকি দেওয়ার পরও জনগণ এবার অংশগ্রহণ করেছে এবং বিপুল ভোটে ভোট দিয়ে আমাকে নির্বাচিত করেছে। দেশীয় বা আন্তর্জাতিকভাবে যে চক্রান্তগুলো করা হয়েছিল সেগুলোর জবাব দিয়েছি আমরা এই নির্বাচনের মাধ্যমে। যারা নির্বাচনকে বানচাল করতে চেয়েছিল তারা কিন্তু আজকে পরাজিত হয়েছে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, একটি দেশে বা সমাজে শান্তি বিরাজের জন্য শক্তিশালী ও সাহসী একজন নেতা দরকার হয়, আমাদের সেই নেতা আছে বলেই আমরা আজ শান্তি উপভোগ করছি। সেই নেতার নাম বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। আমরা তার জন্য দোয়া করব, তার হাতকে শক্তিশালী করব।

তিনি বলেন, আমরা বুঝতে পারি না যখন সহজে কিছু পেয়ে যাই। যখন এই শান্তি আর থাকবে না তখন আমরা বুঝব যে আমরা কি হারালাম। গত ১৫ বছরে যদি শেখ হাসিনার মতো শক্তিশালী একজন নেতা যদি হাল ধরে না থাকতেন, যদি কোন অঘটন ঘটতো তখন আমরা হারে হারে টের পেতাম। কিন্তু তিনি আছেন তাই আমরা বুঝতে পারছি না। তাই আমাদের নিজেদের স্বার্থে, শান্তির স্বার্থে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে, তার পাশে থাকতে হবে।

তিনি আরও বলেন, আপনারা ঢাকা-১৭ আসনের মানুষ আমাকে উপনির্বাচনেও সংসদ সদস্য করেছেন। এবারের নির্বাচনেও বিপুল ভোটে আমাকে নির্বাচিত করেছেন, এজন্য আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনাদের সকলকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। আপনারা আমাকে নির্বাচিত করেছেন, সেই সুবাদে প্রধানমন্ত্রী আমাকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন। আজকে মন্ত্রিসভার বৈঠক ছিল। সেই বৈঠকে আমরা আগামী পাঁচ বছর কি কি করব সে বিষয় নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও এক নেতাকে বহিষ্কার করল বিএনপি
ফের ৪০ ডিগ্রি ছাড়াল ঢাকার তাপমাত্রা
‘বিএনপি সাংগঠনিকভাবে দিনদিন দুর্বল হচ্ছে’
ঢাকাসহ ৫ জেলার মাধ্যমিক স্কুল-কলেজ বন্ধ আজ, প্রাথমিক খোলা 
X
Fresh