• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনকে বিদেশি পর্যবেক্ষকরা ভুয়া বলেছেন : মান্না

আরটিভি নিউজ

  ১২ জানুয়ারি ২০২৪, ১৯:০৪
মাহমুদুর রহমান মান্না
ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বিদেশি পর্যবেক্ষকরা ভুয়া বলেছেন বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, এটা কোনো ভোটই ছিল না।

শুক্রবার (১২ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্রমঞ্চ আয়োজিত এক সমা‌বে‌শে তি‌নি এসব কথা ব‌লেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, তড়িঘড়ি করে মন্ত্রিপরিষদ শপথ নিলো, এমপিরা শপথ নিলেন। কারণ, কখন কি ঘটে যায়, বলা যায় না। লড়াই যখন শুরু করেছি, তা শেষ করব। লড়াইয়ের মধ্যে দিয়ে নিজেদের পাওনা আদায় করে নেব। লড়াই করলেই এই সরকার আর টিকতে পারবে না।

সমাবেশে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, ৭ তারিখে কেউ ভোট দিতে যায়নি। ২ শতাংশ ভোটও পড়েনি। বিদেশি পর্যবেক্ষকরা বলেছেন কোনোভাবেই ৮ থেকে ১০ শতাংশ ভোটের বেশি পড়েনি। আওয়ামী লীগ ছাড়া ২৭টি দল নির্বাচনে অংশগ্রহণ করেছে। তারা সবাই বলেছে এখানে কোনো নির্বাচন হয়নি। তারা প্রত্যেকেই এই ভোট বর্জন করেছেন।

তিনি বলেন, বাংলাদেশকে আওয়ামী লীগ এক দলীয় শাসনের দিকে নিয়ে গেছে। এই নির্বাচনকে যদি আপনারা ক্ষমতায় থাকার লাইসেন্স মনে করেন, তাহলে ভুল করবেন। আলোচনা করে সংকট উত্তরণের একটা সুযোগ আছে আপনাদের। এখনও সময় আছে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন।

এ সময় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, ৭ তারিখ দেশের মানুষ ভোট দিতে যায়নি। আওয়ামী লীগের মহাজোট সঙ্গী হাসানুল হক ইনু, রাশেদ খান মেনন বলেছেন নির্বাচন কারচুপি হয়েছে। আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেতা আবদুস সুবাহান গোলাপ বলেছেন, প্রশাসনের সহায়তায় নির্বাচন কারচুপি করেছে। সরকারকে পতন না ঘটানো পর্যন্ত আমাদের লড়াই সংগ্রাম অব্যাহত থাকবে।

সমা‌বে‌শে আরও উপস্থিত ছিলেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার এবং জেএসডির সহসভাপতি তানিয়া রব প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনার অধীনে কেয়ামত পর্যন্ত সুষ্ঠু নির্বাচন হবে না: রিজভী
আ.লীগের বৈঠক : মন্ত্রী-এমপির স্বজনদের ভোট করার বিষয়ে যা জানা গেল
‌‘উপজেলা নির্বাচন নিয়ে কার্যনির্বাহী কমিটির বৈঠকে আলোচনা হয়নি’
হলফনামায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীর তথ্য গোপন
X
Fresh