• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় পার্টি থেকে অব্যাহতি পেয়ে যা বললেন কাজী ফিরোজ রশিদ

আরটিভি নিউজ

  ১২ জানুয়ারি ২০২৪, ১৭:৩১
কাজী ফিরোজ রশীদ
ফাইল ছবি

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদকে হঠাৎ করেই দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে এ ঘটনায় মোটেই আশ্চর্য হননি তিনি।

শুক্রবার (১২ জানুয়ারি) বিকেলে দলটির যুগ্ম-দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতি দেওয়া হয়। একই সঙ্গে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য সুনীল শুভ রায়কে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে কাজী ফিরোজ রশিদ গণমাধ্যমকে বলেন, আমি মোটেও আশ্চর্য হইনি। আপনাদের থেকে আমি বিষয়টি জেনেছি। বিষয়টি ঠিক আছে। তিনি (জি এম কাদের) ভালো করেছেন। তবে এ মুহূর্তে আমি কিছুই বলব না। অনুসন্ধান করলে সব বের হবে।

জাপার দুই নেতাকে অব্যাহতির বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে কাজী ফিরোজ রশিদ ও সুনীল শুভরায়কে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও প্রেসিডিয়াম সদস্য পদসহ দলীয় সব পদ-পদবি থেকে অব্যাহতি প্রদান করেছেন। যা ইতোমধ্যে কার্যকর করা হয়েছে।

এ বিষয়ে দলটির যুগ্ম-দপ্তর সম্পাদক মাহমুদ আলম বলেন, তারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। দলীয় কার্যালয় ঘেরাও করে চেয়ারম্যানের পদত্যাগ দাবি করেছে। এসব কারণে তাদেরকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আগে, নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে জাতীয় পার্টির (জাপা) পরাজিত প্রার্থীরা বুধবার দলের চেয়ারম্যানের বনানী কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেন। জাপার কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, লিয়াকত হোসেন খোকাসহ কয়েকজন জ্যেষ্ঠ নেতা বিক্ষোভে নেতৃত্ব দেন।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘জাতীয় পার্টি কোন চাপে নির্বাচনে এসেছে, তা পরিষ্কার করতে হবে’
পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে : রওশন এরশাদ
ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে অব্যাহতি
বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালককে অব্যাহতি
X
Fresh