• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

আড়াই মাস পর খুলছে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২৪, ১১:২৭
ফাইল ছবি

দীর্ঘ আড়াই মাস পরে রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয় খুলছে। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুর ১টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয় পল্টন অফিস খুলবে।

এরপর বিকাল ৩টায় দলটি একটি সংবাদ সম্মেলন করবে। গেল বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ পণ্ড হওয়ার পর থেকে দলটির কেন্দ্রীয় কার্যালয় বন্ধ ছিল।

বুধবার (১০ জানুয়ারি) রাতে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান পল্টন অফিস খোলার বিষয়ে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি জানান, বৃহস্পতিবার বিকাল ৩টায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষ থেকে ‘৭ জানুয়ারি অনুষ্ঠিত প্রহসনের নির্বাচনের বিষয়ে’ সংবাদ সম্মেলন করা হবে। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বক্তব্য রাখবেন। সঙ্গে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং সেলিমা রহমান উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে বিএনপির বর্তমান পরিস্থিতি, সরকারের নানা কর্মকাণ্ড এবং ৭ জানুয়ারি অনুষ্ঠিত প্রহসনের নির্বাচনের বিষয়ে আলোচনা করা হবে বলে জানা গেছে।

পাশাপাশি, পল্টন অফিস খোলার পর বিএনপির পরবর্তী কর্মসূচি কী হবে সেটি নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে আগ্রহ দেখা দিয়েছে। দলটির সিনিয়র এবং কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচনে বর্জন করলেও সরকারের বিরুদ্ধে আপাতত বড় কোনো কর্মসূচি দিচ্ছে না বিএনপি।

এদিকে, পল্টন অফিস খোলার খবরে বিএনপির নেতাকর্মীরা উচ্ছ্বসিত। তারা আশা করছেন, অফিস খুললে দলের কার্যক্রম স্বাভাবিক হবে এবং আরও বেশি জমে উঠবে। যদিও এত দিন গ্রেপ্তার এড়াতে কার্যালয়মুখী হননি বলে জানিয়েছেন দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে নয়াপল্টনে প্রাণঘাতী সংঘর্ষের পর থেকে তালাবন্ধ থাকে দলটির কেন্দ্রীয় কার্যালয়। এত দিন পর্যন্ত সেখানে দলের নেতা-কর্মীরা যাননি। কার্যালয়ের সামনে সার্বক্ষণিক পাহারায় থেকেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির আরও ৩ নেতা বহিষ্কার
‌উন্নয়নের ভেলকিবাজীতে দেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী
দিনাজপুরে বিএনপির ৫ নেতা বহিষ্কার
ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে দেশ : রিজভী
X
Fresh