• ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
logo

কর্মীসংখ্যা থেকেও কম ভোট পেয়েছেন বিএনএম মহাসচিব

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ০৮ জানুয়ারি ২০২৪, ১৫:৫০
ছবি : সংগৃহীত

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন বিএনএম মহাসচিব ড. মো. শাহজাহান ভোট পেয়েছেন ১ হাজার ৭৪। আর নির্বাচনে তার কর্মীর সংখ্যা ছিল ২ হাজারেরও বেশি। কর্মী সংখ্যার ভোটও পাননি তিনি। একই সঙ্গে খোয়ালেন জামানতও।

একসময় বিএনপির রাজনীতিতে সক্রিয় থাকা মো. শাহজাহান বিএনএম গঠন করে নিজ এলাকায় ফিরলেও তার দিক থেকে মুখ ফিরিয়ে নেন পুরোনো দলের নেতাকর্মীরা এবং এলাকার সাধারণ মানুষ।

রোববার (৭ জানুয়ারি) পাওয়া নির্বাচনী ফলাফল থেকে জানা গেছে এসব তথ্য।

এ আসনে ৩৬ হাজার ৪৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নৌকা প্রতীকের সাংবাদিক মুহম্মদ সফিকুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ড. শামছুল হক ভূঁইয়া। তিনি ভোট পেয়েছেন ৩৫ হাজার ৪২৫। বিজয়ী প্রার্থীর সঙ্গে ব্যবধান ছিলো ১০৪৩ ভোট। এ আসনে ১১৮টি কেন্দ্রে মোট ভোটার ছিল ৩ লাখ ৬৯ হাজার ১২৯ জন। এ আসনে এবারের নির্বাচনে প্রার্থী ছিলেন মোট ৮ জন।

বিএনএম মহাসচিব ড. মো. শাহজাহানের কয়েকজন কর্মীর সঙ্গে কথা বলে জানা গেছে, কেন্দ্র পরিচালনায় বিএনএম মহাসচিবের কর্মী কাজ করে দুই হাজারের বেশি।

নির্বাচনের তফসিল ঘোষণার পর বিএনপি ও এর সহযোগী সংগঠনের অনেক কারাবন্দি নেতাকর্মীকে জেল থেকে জামিনে ছাড়িয়ে নেন তিনি। ভোটের আগে নানা প্রতিশ্রুতি দিয়েও মন জয়ের চেষ্টা করেন ভোটারদের। কিন্তু কোনো কাজ হয়নি। তবে নিজের অবস্থান টের পেয়ে নির্বাচনের একদিন আগে সংবাদ সম্মেলন করে কালোটাকা আর পেশিশক্তির ধুয়া তোলেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪ মাসের নববধূর সন্তান প্রসব!
চাঁদপুরে সিরাজুল মোস্তফা ও মানিক চেয়ারম্যান হিসেবে জয়ী
চাঁদপুরে ভোট কেন্দ্রগুলো ফাঁকা, ভোটার উপস্থিতি কম
চাঁদপুরে সহকারী প্রিজাইডিং কর্মকর্তার মৃত্যু
X
Fresh