• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ঢাকার রাস্তা অনেকটাই ফাঁকা, নেই যানজট

আরটিভি নিউজ

  ০৬ জানুয়ারি ২০২৪, ১৮:৪২
সড়ক
ফাইল ছবি

রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। এই মুহূর্তে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এদিকে নির্বাচন ঘিরে সারাদেশে বিএনপি-জামায়াতের ডাকা হরতাল চলছে। যার প্রভাব দেখা গেছে রাজধানীর সড়কগুলোতে।

শনিবার (৬ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকা ঘুরে দেখা গেছে, সড়কে ব্যক্তিগত গাড়ি নেই বললেই চলে। গণপরিবহনও কম।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর প্রায় সব রাস্তাই ফাঁকা। ডেমরার স্টাফ কোয়াটার থেকে রামপুরা-বনশ্রী হয়ে কাওরান বাজার পর্যন্ত কোনো যানজট নেই। নেই ট্রাফিকের লাল সিগন্যাল। সড়কে বাস খুব কম। সিএনজিচালিত অটোরিকশা ও রিকশা থাকলেও যাত্রী নেই বললেই চলে। এ ছাড়া তিন দিনের নিষেধাজ্ঞার কারণে সড়কে মোটরসাইকেলও কম। এ ছাড়া মালিবাগ, শান্তিনগর, বিজয়নগর, পল্টন, নিউমার্কেট, মিরপুর, মহাখালী, শ্যামলী, টেকনিক্যাল, গাবতলী এলাকার চিত্রও প্রায় একই রকম।

মিরপুর থেকে ডেমরা স্টাফ কোয়ার্টার পর্যন্ত চলাচল করা অছিম পরিবহনের চালক মোতাহার হোসেন বলেন, ভয়-ডর বাদ দিয়ে রাস্তায় আছি। আমাদের সব বাসই রোডে আছে। কিছু বাস নিয়েছে পুলিশে। ভোটের সেন্টারে যারা কাজ করছে, তাদের আনা-নেওয়ার কাজ করছে সেগুলো। বাকি সব বাস রাস্তায় চলছে। তবে যাত্রী নেই।

খিলক্ষেতের বাসিন্দা আতাউর রহমান চাকরি করেন পল্টনে। তিনি বলেন, অন্যদিন অফিস থেকে বের হতে সন্ধ্যায় ৭টা বেজে যায়। তবে আজ দ্রুতই অফিস থেকে ছুটি মিলেছে। বস বললো সবাই আজ ৩টায় চলে যাবেন। রাস্তার পরিস্থিতি ভালো না। কাল ট্রেনে আগুনে যেভাবে মানুষজন পুড়ে মরলো... দেখার মতো না। এজন্য সন্ধ্যার আগেই যাতে সবাই বাসায় ফিরতে পারি, সেজন্য ছুটি দিয়েছে অফিস।

এদিকে সড়কে র‌্যাব-পুলিশ ও বিজিবির টহল দেখা গেছে। ভোটের আগের দিন ঢাকার সব সড়কেই আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘উপজেলা নির্বাচনে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে’
ঢাকাসহ ৫ জেলার মাধ্যমিক স্কুল-কলেজ বন্ধ আজ, প্রাথমিক খোলা 
বিগত নির্বাচন অত্যন্ত গ্রহণযোগ্য হয়েছে : ইসি রাশেদা 
পুরান ঢাকায় ঐতিহ্যবাহী নবাবের পুকুরে ৫ টাকায় দিনভর গোসল
X
Fresh