• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

লক্ষ্মীপুর-২

নৌকার প্রার্থীকে ‘রাজাকার পরিবারের সদস্য’ বলায় স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

লক্ষ্মীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ জানুয়ারি ২০২৪, ২০:০১
ছবি : সংগৃহীত

নৌকার প্রার্থীকে রাজাকার বলায় লক্ষ্মীপুর-২ আসনের ঈগল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে পাঠানো নির্বাচনী অনুসন্ধান কমিটি ও যুগ্ম জেলা ও দায়রা জজ (প্রথম আদালত) ফারহানা ভূঁইয়া স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দেন। চিঠিতে আগামীকাল ৫ জানুয়ারির মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়েছে, ২০২৩ সালের ২৯ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নকে রাজাকার পরিবারের সদস্য বলে মন্তব্য করেছেন স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম। তার এই বক্তব্য গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

নোটিশে বলা হয়, পত্রিকায় প্রকাশিত এ সংবাদ সত্য হলে তা স্পটত : নির্বাচন আচরণবিধি লংঘন। পত্রিকায় প্রকাশিত সংবাদ বিষয়ে তদন্ত করে কেন নির্বাচন কমিশনে প্রতিবেদন প্রেরণ করা হবেনা তৎমর্মে আগামী ৫ জানুয়ারির মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেওয়া হলো।

ওই দিনের একটি ভিডিও বক্তৃতায় দেখা যায়, ‘লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদর আংশিক) আসনের সংসদ সদস্য প্রার্থী সেলিনা ইসলাম বলেছেন, মানুষ বলাবলি করছে- ওনারা বংশগতভাবে রাজাকার ফ্যামিলি থেকে আসছে। সবাই বলাবলি করে, আমি এ এলাকার বউ। আমি তো জানি না। তার চৌদ্দগুষ্টি নাকি রাজাকার ফ্যামিলি। এরকম মানুষ কীভাবে একটা দলে (আওয়ামী লীগ) কাজ করতে পারে? বঙ্গবন্ধুর দল পবিত্র দল, রক্তের বিনিময়ে এ দল পাইছে। এ দলে এ রকম মানুষ থাকা উচিত না, আমার মনে হয়।’ যা নির্বাচনী আচরণবিধির ১১ এর (ক) ধারায় বলা আছে নির্বাচনী প্রচারণাকালে ব্যক্তিগত চরিত্র হনন করিয়া বক্তব্য বা কোনো ধরনের তিক্ত বা উসকানিমূলক, মানহানিকর বক্তব্য প্রদান করিতে পারিবে না। তাই সেলিনার এমন বক্তব্যে আচরণবিধি লঙ্ঘন হয়েছে বলে মনে করছেন স্থানীয়রা।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৩ বছর পর লক্ষ্মীপুরের ৫ ইউপিতে রোববার ভোট, প্রস্তুতি সম্পন্ন
লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আটক
লক্ষ্মীপুরে তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা
বরাদ্দের আগেই প্রতীক দিয়ে ফেসবুকে প্রচারণা, দুই প্রার্থীকে শোকজ
X
Fresh