• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভোটের নিরাপত্তায় যুদ্ধজাহাজ মোতায়েন

আরটিভি নিউজ

  ০৩ জানুয়ারি ২০২৪, ১৯:০০
নৌবাহিনী মোতায়েন
১১টি সংসদীয় আসনে নৌবাহিনী মোতায়েন করা হয়েছে/ছবি : আইএসপিআর

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য নৌবাহিনী মোতায়েন করা হয়েছে। বুধবার (৩ জানুয়ারি) দেশের উপকূলীয় ৬ জেলার ১১টি আসনে ৩ হাজারেরও বেশি নৌবাহিনীর সদস্য এবং ৬টি যুদ্ধজাহাজ মোতায়েন করা হয়।

আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, নৌবাহিনীর সদস্যদের ১১টি সংসদীয় আসন এলাকায় মোতায়েন করা হয়েছে। এলাকাগুলো হচ্ছে— ভোলা ১, ২, ৩ ও ৪, কক্সবাজার ২ ও ৪, চট্টগ্রাম ৩, নোয়াখালী ৬, বরগুনা ১ ও ২ এবং বাগেরহাট-৩।

নির্বাচন উপলক্ষে স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য নৌবাহিনীর ৩ হাজারের বেশি নৌ সদস্য এবং ৬টি যুদ্ধজাহাজ ১৯টি উপজেলায় ১০ জানুয়ারি পর্যন্ত দায়িত্ব পালন করবে।

উপজেলাগুলো হচ্ছে, চট্টগ্রাম জেলার সন্দ্বীপ, ভোলা জেলার ভোলা সদর, বোরহান উদ্দিন, দৌলতখান, তজুমুদ্দিন, লালমোহন, চরফ্যাশন, মনপুরা, নোয়াখালী জেলার হাতিয়া, কক্সবাজার জেলার কুতুবদিয়া, টেকনাফ, মহেশখালী, বরগুনা জেলার বরগুনা সদর, আমতলী, তালতলী, বামনা, বেতাগী, পাথরঘাটা এবং বাগেরহাট জেলার মোংলা।

আইএসপিআর আরও জানায়,নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী উপকূলীয় অঞ্চলসহ বিভিন্ন দুর্গম এলাকায় বেসামরিক প্রশাসনকে প্রয়োজনীয় সহায়তার জন্য নিয়োজিত রয়েছে নৌবাহিনীর সদস্যরা।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে জবিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন, থমথমে পরিবেশ
নির্বাচন ঘিরে সুপ্রিম কোর্টে দুই শতাধিক পুলিশ মোতায়েন, অস্বস্তিতে আইনজীবীরা
সেনাবাহিনীর ‘আর্মড হেলিকপ্টার ইউনিট’ মোতায়েন হচ্ছে কঙ্গোয়
যুক্তরাজ্যে পারমাণবিক অস্ত্র মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের
X
Fresh