• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : মঈন

আরটিভি নিউজ

  ০২ জানুয়ারি ২০২৪, ২৩:০৮
ড. আবদুল মঈন খান
ছবি : সংগৃহীত

যতক্ষণ না দাবি আদায় হচ্ছে, ততক্ষণ আন্দোলন চলবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

মঙ্গলবার (২ জানুয়ারি) রাজধানীর গুলশানে নির্বাচন বর্জনের পক্ষে লিফলেট বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।

মঈন খান বলেন, ভোটের অধিকার দেশের মানুষের কাছে ফিরিয়ে দেব। শান্তিপূর্ণ, গণতান্ত্রিক এবং নিয়মতান্ত্রিক কর্মসূচি অব্যাহত থাকবে। আমরা জনগণের দাবি নিয়ে জনগণের সঙ্গে আছি। যতক্ষণ না দাবি আদায় হচ্ছে, ততক্ষণ আন্দোলন চলবে।

তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যে প্রক্রিয়ায় হচ্ছে তাতে আমরা অংশগ্রহণ করব না। কেউ কেউ এ বিষয়ে মিথ্যা বলছে যে, আমরা নাকি নির্বাচন প্রতিহত করব। এটা সম্পূর্ণ ভুল কথা। বিএনপি কোনো দিন বলেনি যে, তারা নির্বাচন প্রতিহত করবে। বিএনপি বলেছে, এটা কোনো নির্বাচন নয়। এটা নির্বাচনের নামে তামাশা। তাই আমরা এই নির্বাচনকে পরিহার করছি।

মঈন খান বলেন, প্রতিহত করা বা না করা আমাদের কোনো বিষয় না। সরকার বিএনপির মুখ দিয়ে এই মিথ্যাচার করানোর চেষ্টা করছে, তার উদ্দেশ্য অত্যন্ত স্পষ্ট। এই সরকার ভিন্ন মত সহ্য করতে পারে না। এ জন্যই তারা বিরোধী দলকে নিশ্চিহ্ন করে দিতে চায়।

এদিকে বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকারের ভয়ে জনগণ কথা বলতে পারে না, ফিসফিস করে চোখের ইশারায় কথা বলে। আমরা যখন লিফলেট বিতরণ করতে যাই, অনেকেই আমাদের সঙ্গে হাত মেলান। তাদের চোখের ভাষায় বোঝা যায় আমাদের কর্মসূচিতে তাদের সম্মতি আছে। কিন্তু তারা আতঙ্কে আছেন। এমনও হয়েছে যে, একজন আমাদের লিফলেট হাতে নিয়ে বলেছেন- এটা প্রকাশ্যে পড়া যাবে না, বাসায় নিয়ে পড়ব।

তিনি বলেন, সরকারের দুঃশাসন এতটাই তীব্র হয়েছে যে, মানুষ স্বাভাবিক জীবন যাপন করতে পারছে না। যারাই সত্য কথা বলবে তাদের নামে মামলা ও নির্যাতন করা হচ্ছে। তাদের এসব কর্মকাণ্ড মধ্যযুগীয় বর্বরতাকেও ছাড়িয়ে গেছে।

নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়ে রিজভী বলেন, আমাদের লিফলেট প্রতিটি ঘরে ঘরে নিয়ে যাবেন। শিক্ষাপ্রতিষ্ঠানসহ সবার হাতে হাতে পৌঁছানোর ব্যবস্থা করবেন। এটা শুধু শহরে বা নগরে দিলেই হবে না, এটা থানা, ইউনিয়ন পর্যায়ে এবং ওয়ার্ড পর্যায়ে প্রতিটি ঘরে ঘরে নিয়ে যেতে হবে। জনগণের ভাষা এই লিফলেটের মধ্যে লিপিবদ্ধ হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির ঘরের রাজনীতিও ঝিমিয়ে পড়েছে: কাদের
রাজধানীতে সিঁড়ি থেকে পড়ে নিরাপত্তাকর্মীর মৃত্যু
রাজধানীতে পুলিশের অভিযান, গ্রেপ্তার ২৯
রাজধানীতে শুক্রবার যেসব এলাকায় মার্কেট বন্ধ
X
Fresh