• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

জনগণ বিএনপির লিফলেট পড়তেও ভয় পায় : রিজভী

আরটিভি নিউজ

  ০২ জানুয়ারি ২০২৪, ২০:১০
রিজভী
ফাইল ছবি

সরকারের নিপীড়ন-নির্যাতনের কারণে জনগণ বিএনপির লিফলেট পড়তেও ভয় পায় বলে মন্তব্য করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (২ জানুয়ারি) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, সরকারের ভয়ে জনগণ কথা বলতে পারে না, ফিসফিস করে চোখের ইশারায় কথা বলে। আমরা যখন লিফলেট বিতরণ করতে যাই, অনেকেই আমাদের সঙ্গে হাত মেলান। তাদের চোখের ভাষায় বোঝা যায় আমাদের কর্মসূচিতে তাদের সম্মতি আছে। কিন্তু তারা আতঙ্কে আছেন। এমনও হয়েছে যে, একজন আমাদের লিফলেট হাতে নিয়ে বলেছেন- এটা প্রকাশ্যে পড়া যাবে না, বাসায় নিয়ে পড়ব।

তিনি বলেন, সরকারের দুঃশাসন এতটাই তীব্র হয়েছে যে, মানুষ স্বাভাবিক জীবন যাপন করতে পারছে না। যারাই সত্য কথা বলবে তাদের নামে মামলা ও নির্যাতন করা হচ্ছে। তাদের এসব কর্মকাণ্ড মধ্যযুগীয় বর্বরতাকেও ছাড়িয়ে গেছে।

নেতাকর্মীদের প্রতি অনুরোধ জানিয়ে রিজভী বলেন, আমাদের লিফলেট প্রতিটি ঘরে ঘরে নিয়ে যাবেন। শিক্ষাপ্রতিষ্ঠানসহ সবার হাতে হাতে পৌঁছানোর ব্যবস্থা করবেন। এটা শুধু শহরে বা নগরে দিলেই হবে না, এটা থানা, ইউনিয়ন পর্যায়ে এবং ওয়ার্ড পর্যায়ে প্রতিটি ঘরে ঘরে নিয়ে যেতে হবে। জনগণের ভাষা এই লিফলেটের মধ্যে লিপিবদ্ধ হয়েছে।

এসময় রিজভী দাবি করেন, গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিএনপির ১০৫ জনের বেশি নেতাকর্মী গ্রেপ্তার হয়েছেন। এসময়ে মামলা হয়েছে ৪টি, এসব মামলায় আসামি ৩২৫ জনের বেশি। এ ছাড়া বিভিন্ন ঘটনায় আহত হয়েছেন ২০ জন।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিতে চায় সরকার’
এবার ঝিনাইদহ উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম
‘বিএনপি সাংগঠনিকভাবে দিনদিন দুর্বল হচ্ছে’
ছাড় পাচ্ছেন না স্বজনকে প্রার্থী করা মন্ত্রী-এমপিরা
X
Fresh