• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

ইসির কাছ দুই কোটি টাকা চেয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়

আরটিভি নিউজ

  ০১ জানুয়ারি ২০২৪, ২২:৫৭
নির্বাচন কমিশন
ফাইল ছবি

বিদেশি পর্যবেক্ষকদের আতিথিয়েতায় জন্য নির্বাচন কমিশনের (ইসি) কাছে দুই কোটি ১১ লাখ টাকা চেয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

সোমবার (১ জানুয়ারি) নির্বাচন কমিশন থেকে এ তথ্য জানা গেছে।

ইসি সূত্র জানায়, জাতীয় সংসদ নির্বাচনে ইসির আমন্ত্রণে যেসব পর্যবেক্ষক আসবেন তাদের ব্যয় বহনের জন্য মোট দুই কোটি ১১ লাখ ৩৭ হাজার টাকা চেয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্বাচন সহায়তা সেলের পরিচালক সম্প্রতি প্রধান নির্বাচন কমিশনারের কাছে এমন চিঠি দিয়েছেন।

এই অর্থ পর্যবেক্ষকদের হোটেল ব্যয়, বিভিন্ন কেন্দ্রে যাতায়াত এবং আপ্যায়ন, বিমানবন্দরের অভ্যর্থনা, স্বেচ্ছাসেবক ও নিরাপত্তায় ব্যয় হবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুকূলে পর্যবেক্ষকদের এ বাজেট প্রাক্কলনে সুপারিশ করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

এদিকে বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের অভ্যর্থনা জানাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি অভ্যর্থনা লাউঞ্জ স্থাপন করা হয়েছে। তাদের সহায়তা করার জন্য তথ্য প্যাকেজ এবং হোস্ট কর্মকর্তারা প্রস্তুত থাকবে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডাসহ বিভিন্ন দেশ থেকে দুই শতাধিক পর্যবেক্ষক আসবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তফসিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীর প্রার্থিতা বাতিল
প্রথম ধাপে ইভিএম ব্যবহার নিয়ে ইসির নির্দেশনা 
‘নির্বাচনে কেউ প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’
যে কারণে ইসরায়েলকে আইসিসির সতর্কবার্তা
X
Fresh