• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

‘২০ ঘণ্টা জার্নি করে আমেরিকায় না গেলে কিছু আসে যায় না’

আরটিভি নিউজ

  ০৪ জুন ২০২৩, ০০:৫৬
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ছবি : সংগৃহীত

২০ ঘণ্টা প্লেনে জার্নি করে আটলান্টিক মহাসাগর পাড় হয়ে আমেরিকায় না গেলে কিছু আসে যায় না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩ জুন) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা নিজের পায়ে চলব, নিজের দেশকে গড়ে তুলব। কারো মুখাপেক্ষী হয়ে না। কে আমাদের ভিসা দেবে না, কে আমাদের স্যাংশন দেবে- তা নিয়ে মাথাব্যথা করে কোনো লাভ নেই। ২০ ঘণ্টা প্লেনে জার্নি করে আটলান্টিক মহাসাগর পাড় হয়ে ওই আমেরিকা না গেলে কিছু আসে যায় না। পৃথিবীতে আরও অনেক মহাসাগর আছে, অনেক মহাদেশ আছে। সেই মহাদেশের সঙ্গে মহাসাগর হয়ে আমরা যাতায়াত করব আর বন্ধুত্ব করব। আমাদের অর্থনীতি আরও মজবুত, উন্নত ও চাঙ্গা হবে।

তিনি বলেন, কী করলে বাংলাদেশের মানুষের কল্যাণ হবে, সেটা আমরা খুব ভালো করে জানি। সেটা মাথায় রেখেই আমরা কাজ করছি বলেই আজকে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছি। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশে উন্নত দেশ হবে। ২১০০ সালের ডেল্টা প্ল্যানও আমরা করেছি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, জনগণের প্রতি আমার আস্থা ও বিশ্বাস আছে। তারা ভালো করেই জানে যে একমাত্র নৌকায় ভোট দিলেই তাদের ভাগ্যের পরিবর্তন হয়। নৌকায় ভোট দিয়ে স্বাধীনতা পেয়েছে, নৌকায় ভোট দিয়ে উন্নত জীবন পেয়েছে, নৌকায় ভোট দিয়ে ডিজিটাল বাংলাদেশ পেয়েছে। নৌকায় ভোট দেওয়ার ফলেই আজকে স্কুল-কলেজ, মসজিদ-মাদরাসা সবকিছু উন্নত হয়েছে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রে আসামি ধরতে গিয়ে বন্দুক হামলায় ৪ পুলিশ নিহত
যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
আ.লীগের কার্যনির্বাহী সংসদের সভা মঙ্গলবার
ছাড় পাচ্ছেন না স্বজনকে প্রার্থী করা মন্ত্রী-এমপিরা
X
Fresh