• ঢাকা রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
logo

নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন দাবি খেলাফত আন্দোলনের 

আরটিভি নিউজ

  ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ২২:২৯
নির্দলীয়, সরকারের, অধীনে, সুষ্ঠু, নির্বাচন, দাবি, খেলাফত, আন্দোলনের,  

বিতর্কিত সব পাঠ্যপুস্তক বাতিল, ইসলামি শিক্ষা বাধ্যতামূলককরণ, বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়েছে বাংলাদেশ খেলাফত আন্দোলন।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে গণমিছিল ও সমাবেশ করে দলটি। গণমিছিলে নেতৃত্ব দেন দলের আমিরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জি।

মিছিলপূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে মাওলানা আতাউল্লাহ হাফেজ্জি বলেন, ২০২৩ সালের মাধ্যমিক স্তরের বিভিন্ন পাঠ্যপুস্তকে এ দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের বোধ-বিশ্বাস, সংস্কৃতি ও জাতীয় স্বার্থকে উপেক্ষা করে সাম্প্রদায়িক উসকানি, তথ্য ও ইতিহাস বিকৃতি, বিতর্কিত ও অবৈজ্ঞানিক বিবর্তনবাদের অনুপ্রবেশ, ইসলামের পর্দার বিধানকে নিরুৎসাহিত করা, পৌত্তলিক ও ব্রাহ্মণবাদী সংস্কৃতির আধিপত্য, ইসলামকে ভিনদেশি সাব্যস্ত করা এবং অন্যের লেখা, গবেষণালব্ধ তথ্য ইত্যাদি নিজের নামে চালিয়ে দেওয়ার মতো নিন্দনীয় কাজের আশ্রয় নেওয়া হয়েছে; যা জাতি হিসেবে আমাদের জন্য উদ্বেগ ও হতাশাজনক।

তিনি বলেন, বাংলাদেশের শতকরা ৯২ ভাগ মুসলমানের চিন্তা-চেতনার সঙ্গে সঙ্গতি রেখে শিক্ষা সিলেবাসকে প্রণয়ন করতে হবে। এ জন্য বিজ্ঞ আলেম ও ইসলামি চিন্তাবিদদের সম্পৃক্ত করে জাতীয় শিক্ষা কমিশন পুনর্গঠন করতে হবে।

বিতর্কিত দুটি পাঠ্যবই প্রত্যাহার করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আতাউল্লাহ হাফেজ্জি বলেন, শিক্ষার সর্বস্তরে ইসলামি শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

দেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করার দাবি জানান তিনি।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজি, নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি, আলহাজ জালাল উদ্দীন বকুল, মুফতী সুলতান মহিউদ্দিন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মুফতি ফখরুল ইসলাম, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা শেখ সাদী, মুফতি ইলিয়াস মাদারীপুরী, মুফতি আবুল হাসান কাসেমী প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘তিস্তা চুক্তি সমাধানে ভারতের নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে’
‘ডামি নির্বাচনের পর সরকার আরও বেশি বেপরোয়া হয়েছে’
আরটিজের নির্বাচনে সহসভাপতি হলেন আরটিভির আমির ফয়সাল  
ডাকযোগে ভোট দিয়েছেন ১৯৬১ জন