• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘মানবতার পথে হাঁটছে বলেই বাংলাদেশ উন্নয়নের রোল মডেল’

আরটিভি নিউজ

  ৩০ সেপ্টেম্বর ২০২২, ২৩:৪৩
‘মানবতার পথে হাঁটছে বলেই বাংলাদেশ উন্নয়নের রোল মডেল’
খালিদ মাহমুদ চৌধুরী।ফাইল ছবি

বাংলাদেশ সম্প্রীতি এবং অসাম্প্রদায়িকতার মধ্য দিয়ে ২০১৪ সালে দারিদ্র্যকে জয় করেছিল উল্লেখ করে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, অনেকে সাম্প্রদায়িকতা ব্যবহার করে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করেছিল। এখন তাদের সে দৌরাত্ম্য কমে গেছে, এখন কিন্তু তারা এসব কথা বলে না। অসাম্প্রদায়িক চেতনার মধ্যে দাঁড়িয়ে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলার সকল পূজা উদযাপন কমিটির মাঝে সরকারি অনুদানের অর্থ বিতরণ এবং উপজেলা সামাজিক সম্প্রীতি সমাবেশে এসব কথা বলেন প্রতিমন্ত্রী। নৌ পরিবহন মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নৌ প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়ে বলেই জাতিসংঘে প্রধানমন্ত্রী সম্মানিত হয়েছেন। বিভক্তি আর সংঘাত কখনোই কল্যাণ আনতে পারে না। আজকে বাংলাদেশ সংঘাতের পথ থেকে চলে এসেছে।অসাম্প্রদায়িকতার পথে হাঁটছে, মানবতার পথে হাঁটছে বলেই বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পৃথিবীতে খ্যাতি অর্জন করেছে।

দেশের উন্নয়নে যে বড় বড় বাধাগুলো ছিল তার মধ্যে আইনের শাসন অন্যতম ছিল উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে। যে দেশে জাতির পিতাকে হত্যার পরে বিচার হবে না—এ রকম আইন করা হয়, সে দেশে কখনো আইনের শাসন প্রতিষ্ঠা হতে পারে? যে দেশে মুক্তিযুদ্ধের অপরাধীরা, যারা মা-বোনকে ধর্ষণ করেছে, বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে, লুণ্ঠন করেছে গণহত্যা সংঘটিত করেছে, তাদের কাছে যদি আইন থাকে, আইন যদি তাদের নিরাপত্তা দেয় তাহলে সে দেশে আইনের শাসন কীভাবে প্রতিষ্ঠা হয়?

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. আফছানা কাওছারের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন—অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক ও পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক রমাকান্ত রায়, বিরল সরকারি কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম প্রমুখ।


মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ 
দিনাজপুরে দশ মাইলে পেট্রোল পাম্পে আগুন
প্রসূতির পেটে গজ রেখে সেলাইয়ের অভিযোগ, তদন্তে কমিটি
গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষা দেবেন ১২ হাজার ৩৪১ জন 
X
Fresh