Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯

বাণিজ্যমন্ত্রীকে অপসারণের দাবি কমিউনিস্ট পার্টির

ছবি : সংগৃহীত

বাণিজ্যমন্ত্রীর অপসারণ চেয়ে এবং ভোজ্যতেলসহ বাজারে নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)।

বুধবার (১১ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটি এই কর্মসূচি পালন করে।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. এম এ সামাদ বলেন, সরকার সিন্ডিকেট ব্যবসায়ী ও লুটপাট কারীদের কাছে আত্মসমর্পণ করেছে। যার কারণে বাজার নিয়ন্ত্রণে পুরোপুরি ব্যর্থ বাণিজ্যমন্ত্রী। এ সময় তিনি বাণিজ্যমন্ত্রীর দ্রুত অপসারণ দাবি করেন। পাশাপাশি ভোজ্যতেলসহ বাজারে নিত্যপণ্যের বর্ধিত দাম প্রত্যাহারের দাবি জানিয়ে সিন্ডিকেট ব্যবসায়ী ও লুটপাট কারীদের চিহ্নিত করে বিচারের আওতায় নিয়ে আসার অনুরোধ করে সরকারকে।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক সাহিদুর রহমান সর্বজনীন রেশনিং পদ্ধতি চালু করার জন্য সরকারের কাছে জোর দাবি জানিয়ে তিনি বলেন, সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। তাই জনগণের ওপর নির্যাতন লুটপাট বাড়িয়ে দিয়েছে।

সমাবেশে আরও বক্তব্য দেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা আল খালিদ, কৃষক মঞ্চের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য তালিবুল ইসলাম, কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা সামছুল হক সরকার, কেন্দ্রীয় সদস্য জাহিদ আনসারীসহ অনেকে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS