• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ক্ষমতা থাকছে এক ব্যক্তির হাতে: জিএম কাদের

আরটিভি নিউজ

  ২৬ মার্চ ২০২২, ২৩:১১
ছবি : সংগৃহীত

স্বাধীনতার স্বপ্ন ছিল দেশের মালিক হবে জনগণ। তারাই রাষ্ট্র পরিচালনা ক্ষমতার মালিকানায় থাকবে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে মন্তব্য করে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, অথচ ১৯৯১ সালের পর থেকে যে দুটি দল ক্ষমতায় ছিল তারা সংবিধান কাটছাঁট করে দেশে সংসদীয় গণতন্ত্রের নামে একটি একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে। একনায়কতন্ত্র স্বাধীনতার চেতনার পরিপন্থী। বর্তমানে দেশে এখন এক ব্যক্তির হাতে রাষ্ট্রের ক্ষমতা থাকছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী আমরা উদযাপন করেছি, কিন্তু দেশের মানুষ স্বাধীনতার স্বাদ পাচ্ছে না। আমরা স্বাধীনতা পেয়েছি কিন্তু মুক্তি পাইনি।

শনিবার (২৬ মার্চ) রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় সাংস্কৃতিক পার্টির আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, আমরা স্বাধীনতা পেয়েছি। কিন্তু দেশের মানুষ যে জন্য স্বাধীনতার ডাকে সাড়া দিয়েছিল, সে মুক্তি আজও মেলেনি। দেশের মানুষ চেয়েছিল বৈষম্য, বঞ্চনা থেকে মুক্তি। তারা চেয়েছিল শোষণমুক্ত একটি দেশ।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মহাসচিব মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ, জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরিফা কাদের।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাধীনতা দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতার শুভ উদ্বোধন
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে : রওশন এরশাদ
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
X
Fresh