Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

আরটিভি নিউজ

  ২৬ জানুয়ারি ২০২২, ১৭:৪৭
আপডেট : ২৬ জানুয়ারি ২০২২, ১৮:২৫

টিআইবির প্রতিবেদন উদ্দেশ্যপ্রণোদিত : তথ্যমন্ত্রী

টিআইবির প্রতিবেদন উদ্দেশ্যপ্রণোদিত : তথ্যমন্ত্রী
ফাইল ছবি

বিশ্বের দুর্নীতির সূচকে বাংলাদেশকে ১৩তম আখ্যা দিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) যে প্রতিবেদন প্রকাশ করেছে তা উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বুধবার (২৬ জানুয়ারি) সচিবালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দুর্নীতি নিয়ে টিআইবি আগের ধারাবাহিকতায় যে প্রতিবেদন প্রকাশ করেছে, তা দেখে মনে হয় এটি গতানুগতিক ছাড়া কিছু নয়।

তিনি বলেন, টিআইবি একটি এনজিও। তারা বিভিন্ন জায়গা থেকে ফান্ড সংগ্রহ করে চলে। এটিকে আমাদের দেশে অনেক গুরুত্ব দেওয়া হলেও ভারতসহ অনেক দেশে গুরুত্ব দেওয়া হয় না।

তিনি আরও বলেন, এ ধরনের সংগঠন থাকা ভালো, কিন্তু সেই সংগঠনের কোনো প্রতিবেদন যদি ভুল তথ্য-উপাত্তে হয় কিংবা ফরমায়েশি, উদ্দেশ্যপ্রণোদিত বা গতানুগতিক হলে সেই সংস্থার মানমর্যাদা ক্ষুণ্ন হয়, সেটি একপেশে হয়। এবারের রিপোর্টটাও গতানুগতিক, একপেশে।

হাছান মাহমুদ বলেন, সম্প্রতি নির্বাচন কমিশন গঠন আইন নিয়ে টিআইবি বিবৃতি দিয়েছে। তারা তো দুর্নীতি নিয়ে কাজ করে। নির্বাচন কমিশন আইন কিংবা নির্বাচন কমিশন গঠন পুরো বিষয়টি রাজনৈতিক। রাজনৈতিক ইস্যুতে বিবৃতি দিয়ে টিআইবি প্রমাণ করেছে, তারা রাজনৈতিক স্বার্থে ব্যবহৃত হয়। টিআইবির বিবৃতি ও বিএনপির বিবৃতির মধ্যে কোনো পার্থক্য ছিল না।

আরএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS