• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

রাষ্ট্রপতির সংলাপ নিয়ে যা বললেন আইনমন্ত্রী

আরটিভি নিউজ

  ০২ জানুয়ারি ২০২২, ১৪:৫২
সংলাপ নিয়ে আইনমন্ত্রীর দুটো কথা
ফাইল ছবি

নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে রাষ্ট্রপতির সংলাপে না যাওয়ার ঘোষণা দিয়েছে বিএনপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, গণফোরাম (একাংশ), জোটসঙ্গী দল বাসদ এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। দলগুলো বলছে, সংলাপ করে লাভ হবে না।

দলগুলোর এমন বক্তব্যে তাল মিলিয়েছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. আকবর আলি খান। তিনি বলেছিলেন, নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সংলাপ খুব একটা কাজে দেবে না। নির্বাচনে কমিশনে কারা থাকবেন, সে বিষয়ে সরকারের সিদ্ধান্ত রয়েছে। তারাই নিয়োগ পাবেন।

ড. আকবর আলী খানের এমন বক্তব্য নিয়ে আইনমন্ত্রী আনিসুল হকের দৃষ্টি আকর্ষণ করলে তিনি রোববার সাংবাদিকদের বলেন, এ ব্যাপারে দুটো কথা বলব। একটা হচ্ছে যে, বাংলাদেশে বাক-স্বাধীনতা আছে। বাংলাদেশের যেকোনো নাগরিক তার অভিমত ব্যক্ত করতে পারেন। আমরা মনে হয় তিনি অভিমত ব্যক্ত করেছেন। তিনি এটা করতেই পারেন।

আরেকটা হলো, এই সংলাপ ব্যর্থ হচ্ছে নাকি সফল হচ্ছে, তা সংলাপ শেষ হওয়ার পর রাষ্ট্রপতি কী পদক্ষেপ নেন সেটা দেখার পর আপনারা বুঝবেন। সেই পর্যন্ত আপনাদেরকে অপেক্ষা করতে হবে।

এসময় দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপি সংলাপে না যাওয়ার বিষয়ে আইনমন্ত্রী বলেন, আমি বিএনপির উদ্দেশ্যে এই কথাই বলতে চাই, দেখেন দেশ হচ্ছে সবার ঊর্ধ্বে। দেশের স্বার্থে আপনারা যদি এই সংলাপে আসেন, সেটা আপনাদের জন্য ভালো হবে, সবার জন্য ভালো হবে। সেটা যদি না করেন, তবে তা ওনাদের (বিএনপির) সিদ্ধান্ত।

আরএ/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
‘সংসদ সদস্য কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন না’
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
X
Fresh