Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
discover

‘খালেদার চিকিৎসায় আইন নয়, বাধা সরকার’

‘খালেদার চিকিৎসায় আইন নয়, বাধা সরকার’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়া এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। চিকিৎসকরা বলছেন তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে হবে। কিন্তু সরকার আইনের কথা বলে তাঁকে বিদেশ যেতে দিচ্ছে না৷ খালেদাকে বিদেশে পাঠাতে আইন নয়, সরকারই বাধা হয়ে দাঁড়িয়েছে। জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি দিতে সরকারকে বাধ্য করা হবে বলেও হুঁশিয়ারি দেন ফখরুল।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আয়োজনে জাতীয় প্রেসক্লাবে বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে আয়োজিত আইনজীবী সমাবেশে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। কেমন অসুস্থ তা ভাষায় প্রকাশ করা যাবে না। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে বলছেন চিকিৎসকরা। কিন্তু সরকার আইনের কথা বলে তাকে বিদেশ যেতে দিচ্ছে না৷

খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দেওয়া হয়েছে। একমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে আটক রাখা হয়েছে।

ফখরুল বলেন, বেগম খালেদা জিয়ার ওপর সরকারের এত রাগ কেন? তিনি হ্যামিলিয়নের বাঁশিওয়ালার মতো, তিনি যদি রাস্তায় গণতন্ত্রের জন্য ডাক দেন লাখ লাখ মানুষ নেমে আসবে। এটাই সরকারের ভয়।

আইনজীবীদের ধন্যবাদ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আপনাদের এ আয়োজন প্রমাণ করে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে হটাতে পারবো। নেত্রীকে মুক্ত করতে পারবো, উন্নত চিকিৎসার জন্য তাঁকে বিদেশে পাঠাতে পারবো।

তিনি বলেন, সংবিধানকে কাটাছেঁড়া করে আইন আদালতকে হাতের মুঠোয় নিয়ে যাওয়া হয়েছে। এখন চাইলেও কেউ কোনো কথা বলতে পারছে না।

আয়োজক সংগঠনের সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমান সভাপতির বক্তব্যে বলেন, আগামী শনিবারের মধ্যে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানো না হলে রোববার থেকে সারাদেশে বারের সামনে আইনজীবীদের পক্ষ থেকে অনশন পালন করা হবে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, অ্যাডভোকেট জয়নাল আবেদীন প্রমুখ।

এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS